free web tracker
শেয়ার করুন:

ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ এবার গ্রাহকদের স্বার্থ রক্ষা করছে বিটিআরসি। মোবাইল ফোন গ্রাহকদের কাছ থেকে বিভিন্ন মিনিটে ভিন্ন ভিন্ন হারে কলচার্জ আদায় না করতে একটি নির্দেশনা জারি করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন-বিটিআরসি।

কলচার্জ বিষয়ে এ নির্দেশনাসহ মোট ৪টি নির্দেশনা দিয়েছে সংস্থাটি। আগামী ১৫ সেপ্টেম্বর থেকে অপারেটরগুলোকে এ নির্দেশনা কার্যকর করতে হবে। বিভিন্ন অপারেটর প্রথম, দ্বিতীয় ও তৃতীয় মিনিটের কলচার্জ পরবর্তী মিনিট থেকে বেশি হারে আদায় করছে- এমন অভিযোগের পর বিটিআরসি এ ব্যবস্থা নিল।

সমপ্রতি বিটিআরসি সিস্টেমস অ্যান্ড সার্ভিসেস বিভাগের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মো. রকিবুল হাসান স্বাক্ষরিত এক নির্দেশনায় বলা হয়, ‘কোন নির্দিষ্ট প্যাকেজের সব মিনিটের এবং সব বিলিং সাইকেল (পালস) কলচার্জ (উক্ত প্যাকেজের মধ্যে) অনুরূপ হতে হবে অর্থাৎ বিভিন্ন মিনিটে ভিন্ন ভিন্ন রেটে কলচার্জ আদায় করা যাবে না।’ এ ছাড়া কমিশনের অনুমতি ছাড়া কোনরকম ফি বা কলচার্জ আদায় করা যাবে না। এবং এখন থেকে ১০ সেকেণ্ড পালস্‌ এর বেশি পালস্‌ ব্যবহার করা যাবে না বলেও উল্লেখ করা হয়েছে। এটি ১৫ আগস্ট পর্যন্ত সময় নির্ধারণ করেছিল বিটিআরসি কিন্তু মোবাইল অপারেটরগুলো সময় চাওয়াতে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত সময় বাড়ানো হয়েছে।

গ্রাহকদের কাছ থেকে কল সেটআপ/কল ইনিসিয়েশন বা এরকম ফি বা চার্জ আদায় না করতেও নির্দেশনা দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা। এর বাইরে বিভিন্ন প্যাকেজ ঘোষণার ক্ষেত্রে অপারেটরদের প্রতি মিনিট কলচার্জ, বিলিং সাইকেল (পালস্‌) ও ভ্যাট আদায় বিষয়ক তথ্য বিজ্ঞাপনে সুস্পষ্টভাবে উল্লেখ করতে বলেছে প্রতিষ্ঠানটি।

উল্লেখ্য, দেশে বর্তমানে পাঁচটি জিএসএম ও একটি সিডিএমএ অপারেটর সেবা দিচ্ছে। বিটিআরসির হিসাবে বর্তমানে ৯ কোটির বেশি লোক মোবাইল ফোন ব্যবহার করছেন।


সতর্কবার্তা:

বিনা অনুমতিতে দি ঢাকা টাইমস্‌ - এর কন্টেন্ট ব্যবহার আইনগত অপরাধ, যে কোন ধরনের কপি-পেস্ট কঠোরভাবে নিষিদ্ধ, এবং কপিরাইট আইনে বিচার যোগ্য!

September 4, 2012 তারিখে প্রকাশিত


52 জন মন্তব্য করেছেন

  • Pingback: kurtlar vadisi pusu

  • kukeilari

    http://www.cheap-chanelhandbagsoutlet.com/
    The cds are employed intended also in behalf of stocking the slide images things primarily. Stable so what kind of info resolve be stored on the closely-knit disk fully is dependent upon the singular stocking the slide images. For standard, the coach may store the glissade images with his individuals on the compacted disk. That solid disk while using compendious disk envelopes, may include the info with college disciple, his subtitle, his burgeon older, his definitely signifies,read more
    his matrix assessment signifies as serenely as the summation with his terminated about all tasks. This can at long last facilitate the college apprentice as well as the educator to be skilled to argue each quality from the individuals as well as his effectuation that is getting saved from the aphoristic disk.cheap beats by dre sale

    (0) (0)
মন্তব্য লিখতে লগইন করুন

আপনি হয়তো নিচের লেখাগুলোও পছন্দ করবেন

অবশেষে রাতারগুল স্থাপনা নির্মাণ বন্ধ করেছে বন বিভাগ
মুঠোফোনের সিম নিয়ে লঙ্কাকাণ্ড!
সাভারে অটবির কারখানায় আগুনে পুড়ে গেছে হাজার কোটি টাকার ফার্নিচার
একটি মন ভোলানো প্রাকৃতিক দৃশ্য
নিজামী ও সাঈদীর রায়ের পর ব্যাপক নাশকতার আশংকা
বাংলাদেশের ভূখণ্ড দাবির প্রতিক্রিয়া, বিহার বিজেপির ওয়েবসাইট হ্যাকড
রেসিপি: লবণ লাচ্ছি
চিকিৎসকদের ধর্মঘটের কারণে রোগি মৃত্যু সংখ্যা বাড়ছে: দায় কার?
ব্যাপক লোক সমাগমের প্রস্তুতি: আজ ও কাল বিএনপির লংমার্চ
সুন্দরবন আামদের অহংকার
মাত্র ৬ লাখ ৪৫ হাজার টাকায় পাওয়া যাচ্ছে দেশের তৈরি প্রথম ফ্যামিলি কার সবারই!
১০ হাজার টাকার স্মার্টফোন সাড়ে তিন হাজার টাকায় দিচ্ছে বাংলালিংক: কিন্তু আসলেই কেমন এই ফোনটি?
E
Close You have to login

Login With Facebook
Facility of Account