The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

একটি মোটরসাইকেলের দাম সোয়া ১৫ কোটি টাকা! [ভিডিও]

হার্লে ডেভিডসনের ব্লু-এডিশনের সর্বশেষ মডেল ‘সফ্টটেল স্লিম এস’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ একটি মোটরসাইকেলের দাম সোয়া ১৫ কোটি টাকা! এমন কথা শুনে হয়তো আপনি বিস্মিত হবেন। তবে ঘটনাটি আসলেও সত্যি। বিশ্বখ্যাত মার্কিন মোটরসাইকেল নির্মাতা প্রতিষ্ঠান হার্লে ডেভিডসনের ব্লু-এডিশনের সর্বশেষ চমক ‘সফ্টটেল স্লিম এস’।

একটি মোটরসাইকেলের দাম সোয়া ১৫ কোটি টাকা! [ভিডিও] 1

বিখ্যাত মার্কিন মোটরসাইকেল নির্মাতা প্রতিষ্ঠান হার্লে ডেভিডসনের ব্লু-এডিশনের সর্বশেষ মডেলটি হলো ‘সফ্টটেল স্লিম এস’।

জানা গেছে, সুইজারল্যান্ডের বিখ্যাত গয়না ও ঘড়ি প্রস্তুতকারক সংস্থা ‘বুশারার’ ও মোটরসাইকেল প্রস্তুতকারক সংস্থা ‘বান্ডানারবাইক’ এর যৌথ উদ্যোগে নতুন এই গাড়িটি তৈরি করা হয়েছে।

এতো দাম হওয়ার কারণ হিসেবে জানা যায়, এই বাইকটি সাজাতে ৩৬০টি হিরা ব্যবহার করা হয়েছে। বাইকে যে স্ক্রুগুলো ব্যবহার করা হয়েছে সেগুলো সবই সোনার তৈরি। ৬টি স্তরে রঙের কোটিং দেওয়া হয়েছে এই বাইকে। তবে সেই কোটিং টেকনিকটি আসলে কী, সেটি প্রকাশ্যে আনতে চায়নি প্রস্তুতকারক সংস্থাটি।

ব্লু-এডিশনের অন্যতম একটি বিশেষত্ব হলো, এর ফুয়েল ট্যাঙ্কের ঠিক ডান পাশে একটি ঘড়ি লাগানো হয়েছে। ফুয়েল ট্যাঙ্কের ডান পাশে ৫.৪ ক্যারটের ডায়মন্ড রিং লাগানো হয়েছে।

বিশ্ব বাজারে এই বাইকটির দাম রাখা হয়েছে ১.৭৯ মিলিয়ন মার্কিন ডলার, বাংলাদেশী টাকায় যার দাম পড়বে প্রায় ১৫ কোটি ১৬ লাখ টাকার মতো।

সম্প্রতি এক অনুষ্ঠানের মাধ্যমে ব্লু-এডিশনের এই মোটরসাইকেলটিকে প্রকাশ্যে আনা হয়। ইতিপূর্বে, বিশ্বের সবচেয়ে দামি মোটরসাইকেলের রেকর্ডটি ছিলো ‘১৯৫১ ভিনসেন্ট ব্ল্যাক লাইটনিং’ এর দখলে, এখন ‘সফ্টটেল স্লিম এস’ সেই জায়গা দখন করলো।

দেখুন ভিডিও
https://www.youtube.com/watch?v=w97Uud56CIk

Loading...