The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মাহাথির মসনদে বসেই মন্ত্রীদের বেতন ১০ শতাংশ কমিয়ে দিয়েছেন!

ড. মাহাথির মোহাম্মদ বলেন, ‌‘মন্ত্রীদের বেসিক সেলারির ১০ শতাংশ কাটা হয়েছে। এটি দেশের অর্থনীতিতে ভূমিকা রাখবে।’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমাদের দেশে মন্ত্রী-সচিবদের নানা সুযোগ সুবিধা বৃদ্ধি করার প্রতিযোগিতা দেখা গেলেও মালয়েশিয়াতে দেখা গেলো ভিন্ন এক চিত্র। দেশটির নবনির্বাচিত প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ মসনদে বসেই মন্ত্রীদের বেতন ১০ শতাংশ কমিয়ে দিয়েছেন!

মাহাথির মসনদে বসেই মন্ত্রীদের বেতন ১০ শতাংশ কমিয়ে দিয়েছেন! 1

মাহাথির মোহাম্মদ ক্ষমতা গ্রহণের পর রাষ্ট্রীয় খরচ কমানোর জন্যে মন্ত্রীদের বেতন ১০ শতাংশ কমানোর সিদ্ধান্ত নিয়েছেন । ২৩ মে মন্ত্রীসভার বৈঠকে সদস্যরা এই সিদ্ধান্তে সম্মতও হয়েছেন।

দেশটির পারদানা পুত্রাতে প্রথম সাপ্তাহিক মন্ত্রীসভার বৈঠক শেষে প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ এক সংবাদ সম্মেলনে এই তথ্য তুলে ধরেন।

ড. মাহাথির মোহাম্মদ বলেন, ‌‘মন্ত্রীদের বেসিক সেলারির ১০ শতাংশ কাটা হয়েছে। এটি দেশের অর্থনীতিতে ভূমিকা রাখবে।’

তিনি আরও বলেন, ‘এটি আমার ব্যক্তিগত চর্চা। আমি যখন ১৯৮১ সালে ক্ষমতায় এসেছিলাম, তখনও এই কাজ করেছিলাম।’

ড. মাহাথির মোহাম্মদ বলেন, মেগা প্রজেক্টগুলো পুনরায় পর্যালোচনা করা হবে। যদি কিছু বাতিল করতে হয়, সেটি সিদ্ধান্ত নেওয়া হবে। খুব শীঘ্রই এসব প্রজেক্টের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। দেশটির পান বোরেনহো মহাসড়ক, বান্দার মালয়েশিয়া ও তুন রাজাকা এক্সচেঞ্জের মতো মেগা প্রজেক্টগুলোর বিষয়ে এই কথা বলেন মাহাথির।

তাছাড়াও কিছু অপ্রয়োজনীয় সংগঠন ও প্রতিষ্ঠান যেমন ল্যান্ড পাবলিক ট্রান্সপোর্ট কমিশন, ন্যাশনাল প্রফেসরস কাউন্সিল ও স্পেশাল এ্যাফেয়ার্স ডিপার্টমেন্টকে ভেঙ্গে দেওয়ার কথাও বলেছেন দেশটির নবনির্বাচিত প্রধানমন্ত্রী তুন ড. মাহাথির মোহাম্মদ।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...