রোহিঙ্গাদের ১ কোটি টাকার ত্রাণ বিতরণে কণ্ঠশিল্পী আঁখি আলমগীর

যুক্তরাজ্যের ম্যানচেস্টারের ইকবাল ব্রাদার্স ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত রোহিঙ্গাদের জন্য চ্যারিটি তহবিল গঠন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ রোহিঙ্গাদের ১ কোটি টাকার ত্রাণ বিতরণ করার জন্য হাজির হয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী আঁখি আলমগীর। যুক্তরাজ্যের ম্যানচেস্টারের ইকবাল ব্রাদার্স ফাউন্ডেশনের মাধ্যমে চ্যারিটি অনুষ্ঠান করে ১ লাখ ১১ হাজার পাউন্ডের তহবিল গঠন করা হয়।

জানা যায়, যুক্তরাজ্যের ম্যানচেস্টারের ইকবাল ব্রাদার্স ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত রোহিঙ্গাদের জন্য চ্যারিটি তহবিল গঠন অনুষ্ঠানে আমন্ত্রিত হয়েছিলেন আঁখি আলমগীর। ওই অনুষ্ঠানে একটানা তিন ঘণ্টা নেচে-গেয়ে উপস্থিত দর্শক-শ্রোতাদের মাতিয়ে রাখেন এই জনপ্রিয় কণ্ঠশিল্পী আঁখি আলমগীর। চ্যারিটি অনুষ্ঠানে ১ লাখ ১১ হাজার পাউন্ডের তহবিল গঠন করা হয়।

আঁখি আলমগীর এবং অনুষ্ঠানের আয়োজক ইকবাল আহমেদ মঞ্চে উপস্থিত হয়ে দর্শকদের কাছ থেকে ওই অনুদান সংগ্রহ করেন। ভারতীয় দর্শকরাও এই তহবিল গঠনে বিশেষ সহযোগিতা করেন।

১৩ মে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানের উদ্দেশ্য ছিল মিয়ানমার হতে বাংলাদেশের কক্সবাজার আশ্রয়গ্রহণকারী রোহিঙ্গাদের সাহায্যের জন্য তহবিল সংগ্রহ করা। এই অনুষ্ঠান হতে সংগৃহীত ১ লাখ ১১ হাজার পাউন্ড (বাংলাদেশী টাকায় ১ কোটি ৩৩ লাখ টাকা) মূল্যের ত্রাণ নিয়ে আয়োজক প্রতিষ্ঠান এবং আঁখি আলমগীর সোমবার সকালে কক্সবাজারে গেছেন।

সেখানে অবস্থানরত বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগিতায় কক্সবাজারের শরণার্থীশিবিরে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের মধ্যে খাবার বিতরণ করবেন।

আঁখি জানিয়েছেন, বিদেশ সফর অনেক করা হয়। তবে এই সফরটা তার জন্য ছিল একটা বাড়তি কিছু। সেদিন আয়োজক ও উপস্থিত শ্রোতারা তাকে যে ভালোবাসা দিয়েছেন, সেটি সত্যিই অতুলনীয়।

যুক্তরাজ্যের ম্যানচেস্টারের ইকবাল ব্রাদার্স ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত রোহিঙ্গাদের জন্য চ্যারিটি শো

আঁখি আলমগীর আরও বলেছেন, “রোহিঙ্গাদের জন্য তহবিল গঠন করতে ম্যানচেস্টারের ব্যবসায়ী ইকবাল ব্রাদার্স আমার সঙ্গে যোগাযোগ করেছিলো। বিষয়টার মানবিক গুরুত্ব বিবেচনা করে আমি রাজি হই। আয়োজকরা শুধু যাওয়া-আসা ও থাকা-খাওয়ার বন্দোবস্ত করেন।”

উল্লেখ্য, মানবিক বিষয় ভেবে অনুষ্ঠানে গান পরিবেশন করে কোনো সম্মানী বা পারিশ্রমিক নেননি বর্তমান সময়ের এই জনপ্রিয় কণ্ঠশিল্পী আঁখি আলমগীর।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...