The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

দুটি তরমুজের দাম ১৯ লাখ ৮১ হাজার ১৬ টাকা!

মৌসুমী ফল কেনা জাপানের রীতিতে একটা সম্মানের বিষয়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ হয়তো এমন কথা শুনে আপনি বিস্মিত হবেন সেটিই স্বাভাবিক। তবে ঘটনাটি আসলেও সত্যি। দুটি তরমুজের দাম ১৯ লাখ ৮১ হাজার ১৬ টাকা!

দুটি তরমুজের দাম ১৯ লাখ ৮১ হাজার ১৬ টাকা! 1

প্রায় সকলেই তরমুজ খেতে পছন্দ করেন। বাজারে লাল টকটকে তরমুজ চোখে পড়লেই আপনি কিনে ফেলেন। তাই বলে এই তরমুজজের দাম লাখ লাখ টাকায় গিয়ে পৌঁছাবে, তা কখনও ভাবা যায়নি। তাই এমন ঘটনাকে অবশ্যই অবিশ্বাস্য বলতে হবে।

আনন্দবাজার পত্রিকার এক খবরে বলা হয়েছে, এমন একটি ঘটনা ঘটেছে জাপানে। দেশটির এক ব্যক্তি দুটি তরমুজের জন্য ১৯ লাখ ৮১ হাজার ১৬ টাকা ব্যয় করেছেন!

কেনো এতো টাকা খরচ করলে ওই ব্যক্তি? এই প্রশ্ন আসতেই পারে। শুধুমাত্র কী তরমুজ-প্রীতি থেকে অবশ্য জাপানের ওই ব্যক্তি এতো টাকা ব্যয় করেননি। এর পিছনে রয়েছে অন্য একটি কারণও।

জানা যায়, মৌসুমী ফল কেনা জাপানের রীতিতে একটা সম্মানের বিষয়। কে কতো দামি ফল কিনছেন, তার ওপর নির্ভর করে তার মান-সম্মান বা প্রতিপত্তির। আর তাই প্রতি বছরই সিজনাল ফলের নিলাম হয়ে থাকে।

সম্প্রতি সেই নিলামেই দুটি তরমুজের দাম ওঠেছিলো ১৯ লাখ ৮১ হাজার ১৬ টাকা। এক জাপানী ওই তরমুজ দুটি কিনে নিয়ে রেকর্ড করেছেন।

উল্লেখ্য, গত বছরের তুলনায় প্রায় দ্বিগুণ দামে বিক্রি হয়েছে এবারের এই তরমুজ। ২০১৬ সালে নিলামে দাম উঠেছিলো ১৮ লাখ ৫৭ হাজার ২০ টাকা।

Loading...