কৃত্রিম পদ্ধতিতে সন্তানের জন্ম দিবেন শাহরুখ ও গৌরি খান

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ বলিউড সুপার হিরো শাহরুখ খান ও তাঁর স্ত্রী গৌরি খান সম্প্রতি জানান তাঁরা আরেকটি সন্তান জন্ম দেয়ার ব্যপারে আগ্রহী। তবে এক্ষেত্রে শিশুটির জন্ম হবে আধুনিক চিকিৎসা surrogacy পদ্ধতি অবলম্বনে।


shahrukh-khan-gauri-khan

মুম্বাইয়ের একটি ট্যাবলয়েড পত্রিকার বরাত দিয়ে বলিউড ভিত্তিক অনলাইন সংবাদ মাধ্যম “আপনকা চয়েস” জানায়, “ নতুন সন্তানের বিষয়ে সিদ্ধান্ত নেন গৌরি খান, সে হিসেবে শাহরুখ খানও নতুন সন্তানের বিষয়ে আগ্রহী হয়ে উঠেন। শাহরুখ খান ও গৌরি খানের বড় সন্তান আরিয়ানের বর্তমানে বয়স ১৫ বছর সে এখন যুক্তরাষ্ট্রে পড়াশোনা করছে। আপর দিকে তাঁদের কন্যা সুহানার বয়স এখন ১৩। দুই সন্তান বড় হয়ে যাওয়ায় গৌরি সিদ্ধান্তনেন নতুন সন্তান নেয়ার। যদিও নতুন সন্তানের জন্ম প্রাকৃতিক নিয়মে হচ্ছেনা এক্ষেত্রে ব্যয় বহুল চিকিৎসা surrogacy পদ্ধতি প্রয়োগ করা হবে।“

এর আগে একই surrogacy চিকিৎসা পদ্ধতি অবলম্বন করে আমীর খান কিরণ রাও তাঁদের ছেলে আজাদ খানের জন্ম দেন।

শাহরুখ খান ও গৌরি খান সাথে পুত্র আরিয়ান, কন্যা সুহানা।
শাহরুখ খান ও গৌরি খান সাথে পুত্র আরিয়ান, কন্যা সুহানা।

Surrogacy পদ্ধতিতে পিতা ও মাতাকে তেমন কোন কষ্ট করতে হয়না। পিতা মাতার ভ্রূণ নিয়ে অন্য নারীর গর্ভে সন্তানের জন্ম দেয়া হয়।

ফলে শাহরুখ ও গৌরি যদি surrogacy প্রযুক্তি ব্যবহার করেন সে ক্ষেত্রে তাঁদের সন্তানও অন্য কোন নারীর গর্ভে জন্মাবে। ইতোমধ্যে শাহরুখ খান ও গৌরি খান, আমীর খান ও কিরণ রাও যে ডাক্তারের পরামর্শে সন্তান জন্ম দিয়েছেন একি ডাক্তারের সাথে দেখাও করেছেন।

শাহরুখ ও গৌরি জানায় তাঁদের তৃতীয় সন্তান হতে যাচ্ছে একটি ছেলে সন্তান।

সূত্রঃ আপনকা চয়েস

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...