ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক আজহার উদ্দিনকে নিয়ে মুভি বানাবেন একতা কাপুর!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক আজহার উদ্দিন। ফিক্সিং, অধিনায়কত্ব এবং মাঠের পারফর্মেন্স সব মিলিয়ে রঙ্গিন চরিত্রের অধিকারী তিনি। অলিম্পিকে সোনা জেতা বক্সার ম্যারি কম এবং অ্যাথলেট মিলখা সিং এর মতই চলচ্চিত্রের রঙ্গিন ফ্রেমে বন্দি হতে যাচ্ছেন আজহার উদ্দিন। একতা কাপুর তার পরবর্তী মুভি নির্মাণ করবেন ক্রিকেটার আজহার উদ্দিনের রঙ্গিন জীবন নিয়ে।

azru150613_1c

ভারতীয় টিভি ও চলচ্চিত্র নির্মাতা একতা কাপুর বিখ্যাত চলচ্চিত্র নির্মাতা প্রতিষ্ঠান বালাজি টেলিফিল্মসের ক্রিয়েটিভ ডিরেক্টর। বালাজি টেলিফিল্মসের ঘনিষ্ঠ সূত্র থেকে জানা গেছে, একতা কাপুর এবং তার টিম আজহার উদ্দিনের জীবন নিয়ে বায়োগ্রাফিমূলক মুভি নির্মাণ করতে ইচ্ছুক। এই কারণে দুইদিন পূর্বে আজহার উদ্দিনের সাথে মুভি নির্মাণের জন্য চুক্তিপত্র স্বাক্ষরের কথাও জানা গেছে। প্রচুর দরকষাকষি এবং আলোচনার পর প্রচুর টাকা অফারের বিনিময়ে আজহার উদ্দিন চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

আরেকটি সূত্র জানায়, সর্বশেষ ফাইনাল মিটিং হয়েছে বান্দ্রার একটি ফাইভ স্টার হোটেলে। খুব শীঘ্রই মুভিটি নির্মাণের ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়ার সম্ভাবনাও আছে।

আজহার উদ্দিন এর চরিত্রে বলিউড তারকা সাইফ আলী খান, অথবা রণবীর কাপুর অথবা রণবীর সিং কে নেওয়ার চিন্তাভাবনা করেছেন একতা কাপুর। মুভিটির নির্মাণ কাজ শুরু করা হবে এই বছরের শেষের দিকে।

ভারতের সর্বকালের অন্যতম সেরা ডানহাতি ব্যাটসম্যান ও অধিনায়ক আজহার উদ্দিনের ক্রিকেট ক্যারিয়ারের যাত্রা শুরু হয় ১৯৯০ সালের দিকে। ম্যাচ ফিক্সিং এর অপরাধে ২০০০ সালে আজহারকে সব রকমের ক্রিকেট থেকে যাবজ্জীবন নির্বাসনের নির্দেশ দেয় বিসিসিআই। এর পূর্বে আজহার ৯৯ টি টেস্ট খেলে গড়ে ৪৫ রান নিয়ে তাঁর মোট ৬২১৫ রান করেছেন ও ৩৩৪ টি একদিনের ম্যাচে ৩৬.৯২ গড় নিয়ে তাঁর মোট রান ৯৩৭৮।

তবে কিছুদিন পূর্বে অন্ধ্রপ্রদেশ হাইকোর্ট তাঁর বিরুদ্ধে ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ সংস্থা- বিসিসিআই-এর যাবজ্জীবন নির্বাসনের নির্দেশকে আইন বিরুদ্ধ বলে রায় দিয়েছেন। ফলশ্রুতিতে দীর্ঘদিনের কলঙ্কের দায়ভার থেকে মুক্তি পেয়েছেন তিনি, এর পাশাপাশি তাকে নিয়ে একতা কাপুরের ছবি নির্মাণের ঘোষণা তাকে পুনরায় মিডিয়া এবং আন্তর্জাতিক পরিমন্ডলে পরিচিতি এবং জনপ্রিয়তা এনে দিবে বলে সবার ধারণা।

তথ্যসূত্রঃ মুভি টকিজ

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...