১৮ বছর পর প্রায় ১৪ কোটির লটারি পেলেন যুবক!

শেষে যেনো ভাগ্য প্রসন্ন হলো

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দীর্ঘদিন ধরে সাধনা করছেন কবে তিনি লটারি পাবেন। বছরের পর বছর ধরে চেষ্টা করে অবশেষে সফল হলেন যুক্তরাষ্ট্রের বাসিন্দা মাইকেল। ১৮ বছর পর প্রায় ১৪ কোটি টাকার লটারি পেলেন এক যুবক!

দীর্ঘ ১৮ বছরের চেষ্টার পর লটারিতে বিপুল অঙ্কের টাকা পেয়ে খবরের শিরোনাম হলেন যুক্তরাষ্ট্রের এক যুবক।

বহু বছর আগেই চেষ্টাটা শুরু হয়েছিল । একদিন দুদিন নয়, দীর্ঘ ১৮ বছর ধরে লাগাতার চেষ্টা চালিয়েছেন তিনি। শেষে যেনো ভাগ্য প্রসন্ন হলো। দীর্ঘ দিনের অধ্যবসায়ের ফল মিললো একেবারে সুদসহ। সাড়ে ১৩ কোটি টাকারও বেশি লটারি জিতে মাইকেল ট্র্যান এখন নেট দুনিয়ার হিরো বনে গেছেন!

যুক্তরাষ্ট্রের বয়েজ শহরের বাসিন্দা এই মাইকেল। তার ছিল লটারির টিকিট কাটার ভিষণ শখ। শহরের পাওয়ারবল লটারি ড্র হতে টিকিট কাটা শুরু করেন তিনি। তবে কোনও বারই কপালে কিছুই জোটেনি তার। তাতেও হার মানেননি ট্র্যান।আবারও টিকিট কাটেন তিনি। আবারও হাত ফাঁকা। তারপর আরও একবার, তার পর আবার… এভাবেই চলতে থাকে। এভাবেই কেটে যায় ১৮ বছর। ট্র্যান মনে হয় নিজেও বুঝতে পারেননি কতোটা সময় কেটে গিয়েছে তার। মজার ব্যাপার হলো, প্রতিবারই একই নম্বরের টিকিট কাটতে থাকেন তিনি। টাকা পাওয়ার আনন্দে উচ্ছ্বসিত ট্র্যান সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, তার দীর্ঘদিনের স্বপ্ন এবার সত্যি হয়েছে।

পাওয়ারবল লটারি জানিয়েছে যে, শেষ বার দুইটি টিকিট কেটেছিলেন ট্র্যান। শনিবার লটারির ফল বের হওয়ার পর দেখা যায় যে, প্রথম টিকিটে ৩০০ ডলার (বাংলাদেশী মুদ্রায় প্রায় ২৪ হাজার টাকা) পেয়েছেন তিনি। চমক আসে দ্বিতীয়বারের টিকিটে। সেখান থেকে ট্র্যানের লাভ ২০ লক্ষ ডলার! বাংলাদেশী মুদ্রায় যা প্রায় ১৪ কোটি টাকার মতো।

একই নম্বরের দুইটি টিকিটে কীভাবে এটা সম্ভব? পাওয়ারবল কর্তৃপক্ষ বলেছে, দুইটি টিকিটের শুধু প্রথম পাঁচটি নম্বরের মিল ছিল। তার কথায়, রাতে মোবাইলে চোখ রেখেই চমকে যান তিনি। নম্বর মিলতেই লটারির অফিসে ফোন করেন। এখনও তার যেনো বিশ্বাস হচ্ছে না, তিনি এতো টাকার লটারি জিতেছেন, তার এতো বছরের পরিশ্রম সার্থক হয়েছে।

Advertisements
Loading...