গ্রামীণফোন নিয়ে এলো গ্রাহক বীমা সুবিধা

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ দেশের শীর্ষস্থানীয় টেলিযোগাযোগ সেবা প্রদানকারী প্রতিষ্ঠান গ্রামীণফোন গ্রাহকদের জীবন বীমা সুবিধা দেওয়ার লক্ষ্যে মাইক্রোএনসিওর এশিয়ার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে।

GP News

জানা গেছে, গ্রামীণফোন প্রগতি লাইফ ইনস্যুরেন্স এবং মাইক্রোএনসিওর বাংলাদেশ-এর সহযোগিতায় ‘নির্ভয় লাইফ ইনস্যুরেন্স’ নামে একটি ক্ষুদ্রবীমা ব্যবস্থা চালু করেছে। এর ফলে গ্রামীণফোনের গ্রাহকরা এখন প্রতি মাসে তাদের ফোন ব্যবহারের ভিত্তিতে বিনামূল্যে জীবন বীমা সুবিধা লাভ করতে পারবেন।

গ্রামীণ ফোন জানিয়েছে, এটি গ্রাহকদের জন্য অত্যন্ত ব্যবহার বান্ধব এবং তারা সম্পূর্ণ বিনামূল্যে এই সুবিধা ভোগ করতে পারবেন। গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার আল্যান বনকে বলেন, “নির্ভয় লাইফ গ্রামীণফোনের একটি আকর্ষণীয় নতুন উদ্যোগ, যার ফলে গ্রামীণফোনের যে সমস্ত গ্রাহকরা বীমা সেবা গ্রহণে অসমর্থ ছিলেন তারা এখন নিরাপত্তা পাবেন।” তিনি আরও বলেন, “আমরা গ্রাহকদের সেবার মান উন্নয়ন এবং মানসিক প্রশান্তির সুযোগ সৃষ্টি করছি।”

জানানো হয়েছে, প্রতিমাসে সর্বনিম্ন ২৫০ টাকার এয়ারটাইম ব্যবহার করে গ্রাহকেরা এই সুবিধা পাবেন। তারা যত বেশি এয়ারটাইম ব্যবহার করবেন, বীমার টাকাও তত বেশি অর্জন করতে পারবেন এবং একজন গ্রাহক সর্বোচ্চ ৫০,০০০ টাকা পর্যন্ত জীবন বীমা সুবিধা পাবেন।

নির্ভয় লাইফ-এ রেজিস্ট্রেশনের পরবর্তী মাসের প্রথম দিন হতেই তা চালু হয়ে যাবে এবং পূর্ববর্তী মাসের ব্যবহারের ওপর ভিত্তি করে মোট বীমা সুবিধা নির্ধারণ করা হবে।

প্রগতি লাইফ ইনস্যুরেন্স-এর ম্যানেজিং ডিরেক্টর মোঃ জালালুল আজিম বলেন, “বাংলাদেশের লাখ লাখ মোবাইল ফোন ব্যবহারকারী ক্ষুদ্রবীমা সেবা পাওয়ার অনন্য সুযোগ করে দিচ্ছে নির্ভয় লাইফ। যে সমস্ত মোবাইল ব্যবহারকারী আগে বীমাসেবা পাননি, তাদের মোবাইল ফোন টেকনোলোজি ব্যবহার করে আমরা এই সেবা পৌঁছে দিতে সক্ষম হয়েছি।”

মাইক্রোএনসিওর এশিয়ার সিওও মার্টিন ফুলার বলেন, “বাংলাদেশে বীমার প্রসার কম। সাধারণ মানুষ তাদের দৈনন্দিন ঝুঁকিসমূহ নিয়ে চিন্তিত থাকেন। প্রচলিত ধারণায় বীমা সেবাটি শুধুমাত্র ধনী ব্যক্তিদের জন্য বরাদ্দ। কিন্তু নির্ভয় লাইফ-এর মাধ্যমে বাংলাদেশের যে কোনো মানুষ বিনামূল্যে বীমা সুবিধা পাওয়ার সুযোগ পাবেন। কোনো দুর্ঘটনা ঘটলেও তার পরিবার আর্থিক নিরাপত্তা লাভ করবে।”

এই সুবিধা পুরোপুরি কার্যকর হলে দেশের মোবাইল গ্রাহকরা উপকৃত হবেন। উল্লেখ্য, বাংলাদেশে বর্তমানে মোবাইল গ্রাহকের সংখ্যা ১০ কোটি ছাড়িয়েছে। এরমধ্যে একমাত্র গ্রামীণফোনের গ্রাহক সংখ্যা ৪ কোটি ২৬ লাখ ২ হাজার।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...