এক মিনিটেই সব রাজ্য ও রাজধানীর নাম বলতে পারে ২ বছর বয়সী শিশু!

আমায়রা গুলাটি মাত্র দুই বছর দুই মাস বয়স ভারতীয় শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যে বয়সে কেবল কথা বলতে শেখে শিশুরা, ঠিক সেই বয়সের এক শিশু ১ মিনিটেই সব রাজ্য রাজধানীর নাম বলতে পারে! মাত্র দুই বছর দুই মাস বয়সী এই ভারতীয় শিশুর নাম আমায়রা।

আমায়রা গুলাটি মাত্র দুই বছর দুই মাস বয়স ভারতীয় শিশু। এই বয়সে শিশুরা যখন একটু দুইটি করে কথা বলতে শেখার কথা, সেখানে আমায়রার মুখে রীতিমতো খই ফোটে! ভারতের সব রাজ্য এবং রাজ্যের রাজধানীর নামও বলে দিতে পারে আমায়রা, তাও মাত্র এক মিনিটে। যে কারণে গড়েছেন নতুন বিশ্বরেকর্ডও।

এনডিটিভির এক খবরে বলা হয়েছে, ভারতের হরিয়ানা প্রদেশের পঞ্চকুলা প্রদেশের মেয়ে আমায়রা। মাত্র ৭ মাস বয়স থেকে মা’র কাছ থেকে এইসব রাজ্য ও রাজ্যের রাজধানীর নাম শিখতে শুরু করে আমায়রা। এখন তার মনেই গেঁথে আছে এসব নাম। আমায়রা বিশ্ব রেকর্ড গড়ার পাশাপাশি জিতেছেন স্থানীয় পুরস্কারও। শুধু তাই নয়, গায়ত্রি মন্ত্র এবং মহা মৃত্যুঞ্জয় মন্ত্রও পরিষ্কারভাবে পড়ে যেতে পারেন আমায়রা।

আমায়রা’র মা উর্ভাসী গুলাটি বলেছেন, আমায়রার স্মৃতিশক্তি বেশ প্রখর। মেয়ের এমন কীর্তিতে বেশ গর্বিত তিনি ও তাঁর স্বামী রাহুল গুলাটি। তিনি বলেন যে, “আমি খেয়াল করলাম যে, আমায়রা ব্যতিক্রমি স্মৃতিশক্তি ও সবকিছু দ্রুত শেখার গুণের অধিকারি।”

আমায়রা’র বাবা রাহুল গুলাটি বলেন, “আমি চাই আমার মেয়ে পরবর্তীতে আরও প্রতিযোগিতায় অংশ নিক। খুব দ্রুত তাকে টিভিতেও হয়তো দেখা যাবে।”

Advertisements
Loading...