এক অমানবিক বাবা-মা: সন্তানদের বাক্সবন্দী করে কাজে যেতেন!

ব্রাজিলের এক দম্পতি সন্তানদের নিরাপত্তার জন্য এমন নিষ্ঠুর ঘটনা ঘটিয়েছেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এক অমানবিক বাবা-মার খবর পাওয়া গেছে। যে বাবা-মা সন্তানদের বাক্সবন্দী করে কাজে যেতেন! ব্রাজিলের এক দম্পতি সন্তানদের নিরাপত্তার জন্য এমন নিষ্ঠুর ঘটনা ঘটিয়েছেন!

অনেক বাবা-মা আছেন যারা ছোট্ট শিশুকে বাড়িতে রেখে একসঙ্গে কাজে বের হন।তবে তাদের অনুপস্থিতিতে সন্তান যাতে নিরাপদে থাকে সেজন্য কোনো না কোনোভাবে তাদের দেখাশোনারও ব্যবস্থাও করেন।

কিন্তু ব্রাজিলের এক দম্পতি সন্তানদের নিরাপত্তার জন্য এমন এক নিষ্ঠুর ঘটনা ঘটিয়েছেন যা স্থানীয় প্রশাসন ও এলাকাবাসীকে ভাবিয়ে তুলেছে।ওই অমানবিক ঘটনাটি ঘটেছে ব্রাজিলের এস্পিরিত্তো সান্তো প্রদেশের অপরেসিডিনহা অঞ্চলে।

স্থানীয় পুুলিশ সূত্রে বলা হয়, বেনামি এক ফোন কল পেয়ে সম্প্রতি এক কৃষকের বাড়িতে অভিযান চালায় পুলিশ। সেখানে গিয়ে দেখেন অনেকটা খাঁচার মতো দেখতে একটা ছোট্ট কাঠের বাক্সে তিন বছরের ছোট্ট দুই যমজ ভাইকে চেইন দিয়ে তালা মেরে রাখা হয়েছে।বাক্সটায় শিশুদের আরাম করার জন্য বালিশ তো দূরে থাক, একটা খেলনা পর্যন্তও নে!।বাক্সটি মাঝখান দিয়ে এমনভাবে আটকে দেওয়া হয়েছে যে, এক ভাই আরেক ভাইকে ছুঁতেও পারছে না।

শিশু দুইটিকে এমন অবস্থায় পেয়ে হতবাক হয়ে যান অভিযাবে অংশ নেওয়া পুলিশ কর্মকর্তারা। শিশুদের উদ্ধার করে নিয়ে আসা হয় পুলিশ স্টেশনে। তারপর শিশুদের সঙ্গে অমানবিক ব্যবহারের কারণে গ্রেফতার করা হয় তাদের কৃষক বাবা-মাকে। গ্রেফতারকৃতরা জানান যে, বাড়িতে ও মাঠে যাতে ঠিকমতো কাজ করতে পারেন সেজন্যই শিশুদের এভাবে আটকে রাখেন তারা।

দ্য মিররের এক খবরে বলা হয়, বর্তমানে শিশু দুইটিকে একটি আশ্রয় কেন্দ্রে রাখা হয়েছে। তবে শিশুদের শরীরে কোনো ধরনের আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।তাদের বাবা-মাকে এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। তবে তাদের বিরুদ্ধে কোনো মামলা হয়েছে কিনা তা জানা যায়নি।

Advertisements
Loading...