ক্রিকেটার বুলবুলের ছেলে বিশ্বকাপ খেলবে অস্ট্রেলিয়ার হয়ে

তিনি বাবার মতই হয়েছেন অলরাউন্ডার একজন ক্রিকেটার।

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রতিভা এমন একটি বস্তু যা বেঁধে রাখা বা দমিয়ে রাখা যায় না। একদিন না একদিন ঠিকই সেই প্রতিভা বিকশিত হবেই হবে। ঠিক তেমনি বাংলাদেশী বংশভুত মাহদি ইসলাম তার অন্যতম উদাহরণ।

মাহদির বাবা বাংলাদেশের সাবেক জাতীয় ক্রিকেটার আমিনুল ইসলাম বুলবুল নিজ দেশে ঠিক মত সমাদর না পাওয়ায় দেশ ছেড়ে গিয়েছেন অনেক আগেই। বর্তমানে তারই ছোট ছেলে মাহদি ইসলাম অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৫ দলে নিজের স্থান দখল করে নিয়েছে। তার দারুণ প্রতিভার কারণেই অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৫ ক্রিকেট টিম তাকে দলে স্থান দিয়েছে। তিনি বাবার মতই হয়েছেন অলরাউন্ডার একজন ক্রিকেটার। মাহদি আগামী সেপ্টেম্বর-অক্টোবরে (২৬ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর) বিশ্ব কিশোর অনূর্ধ্ব-১৫ ইনডোর চ্যাম্পিয়নশিপে অস্ট্রেলিয়ার হয়ে খেলবেন। এছাড়া তিনি অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্য দলের একজন নিয়মিত খেলোয়াড়।

তার প্রতিভা এবং দক্ষতার কারণে হয়ত পরবর্তী বিশ্বকাপে অস্ট্রেলিয়ার মূল টিমেও স্থান পেতে পারেন। তিনি ব্যাটিংয়ের পাশাপাশি দারুণ মিডিয়াম পেস বল করেন। এক কথায় মাহদি অসাধারণ একজন খেলোয়াড়। তার বাবা আমিনুল ইসলাম বুল্বুল বাংলাদেশ জাতীয় দলের প্রথম টেস্ট সেঞ্চুরিয়ান। বর্তমানে আইসিসির একজন ডেভেলপমেন্ট অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন। পাশাপাশি ‘নন-ক্রিকেটীয়’ দেশগুলোর ক্রিকেটের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন।

আমিনুল ইসলাম বুলবুলকে আমরা যদি দেশের ক্রিকেটে কাজে লাগাতে পারতাম তবে মাহদি কেউ বর্তমানে বাংলাদেশ ক্রিকেটের একজন অমূল্য সম্পদ হিসেবে দেখতে পেতাম। একবার ভাবুন তো ভবিষ্যতে বাংলাদেশ-অস্ট্রেলিয়ার ক্রিকেট ম্যাচে যদি এই মাহদিই অস্ট্রেলিয়া দলের জয় এনে দেওয়ায় বড় ভূমিকা রাখে তাহলে ব্যাপারটা কেমন হবে?

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...