এফবিআই প্রধান এর বক্তব্য: ‌‘যুক্তরাষ্ট্রের নির্বাচনে রাশিয়ার হাত ছিল’

নির্বাচনে মস্কোর হস্তক্ষেপের বিষয়ে এফবিআইয়ের অভিমত হলো রাশিয়া ২০১৬ সালে অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রের নির্বাচনে অনাধিকার চর্চা করেছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মার্কিন যুক্তরাষেট্রর নির্বাচন নিয়ে আবারও সংবাদ মাধ্যম সরব হযেছে। এবার এফবিআই প্রধান এর বক্তব্য নিয়ে নতুন করে তোলপাড় শুরু হয়েছে। এফবিআই প্রধান বলেছেন, ‌‘যুক্তরাষ্ট্রের নির্বাচনে রাশিয়ার হাত ছিল’।

এনডিটিভির এক খবরে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের নির্বাচন নিয়ে এবার মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের পরিচালক ক্রিস্টোফার রে মুখ খুললেন। তিনি জানিয়েছেন, মার্কিন জাতীয় নির্বাচনে রাশিয়ার হাত ছিল।

ক্রিস্টোফার রে বলেছেন, নির্বাচনে মস্কোর হস্তক্ষেপের বিষয়ে এফবিআইয়ের অভিমত হলো রাশিয়া ২০১৬ সালে অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রের নির্বাচনে অনাধিকার চর্চা করেছে। এই সপ্তাহে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বিষয়টি ভ্লাাদিমির পুতিন অস্বীকার করা সত্ত্বেও তিনি আবারও এমন মন্তব্য করলেন।

ইতিপূর্বে (সোমবার) হেলসিঙ্কিতে বৈঠকে যুক্তরাষ্ট্রের নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের বিষয়ে ট্রাম্পের কাছে পুতিনের অস্বীকার করেন। এই বিষয়ে জানতে চাইলে এফবিআই পরিচালক বলেন, তিনি তার অবস্থান হতে তার অভিমত ব্যক্ত করেছেন মাত্র।

রে আরও বলেন, গোয়েন্দা সংস্থা তাদের মূল্যায়নে পূর্বের অবস্থানেই রয়েছে। এক্ষেত্রে আমার অভিমতের কোনো রকম পরিবর্তন নেই। এই বিষয়ে আমাদের মূল্যায়ন হলো রাশিয়া যুক্তরাষ্ট্রের গত নির্বাচনে নানাভাবে হস্তক্ষেপ করার চেষ্টা করে ও এখনও তারা মার্কিন যুক্তরাষ্ট্রের ওপর প্রভাব খাটানোর বিভিন্ন নেতিবাচক কাজ অব্যাহত রেখে চলেছে।

Advertisements
Loading...