‘idiot’ লিখে গুগলে ছবি সার্চ দিলে ডোনাল্ড ট্রাম্পের ছবি আসছে!

মূলত অনলাইনে আন্দোলন কর্মীদের একটি ক্যাম্পেইনের কারণেই শুরু হয় ট্রাম্পের ওপর ছবির এই আক্রমণ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সত্যিই এক আজব ঘটনার মতোই। কারণ হলো ‘idiot’ লিখে গুগলে ছবি সার্চ দিলে ডোনাল্ড ট্রাম্পের ছবি আসছে! বিশ্বাস না হলে আপনিও বিষয়টি দেখতে পারেন।

সত্যিই এটি অবাক করার মতো একটি ঘটনা। ‘idiot’ লিখে গুগলে ছবি সার্চ দিলে ডোনাল্ড ট্রাম্পের ছবি আসছে! যে কারণে আবারও সংবাদের শিরোনামে চলে এলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, মূলত অনলাইনে আন্দোলন কর্মীদের একটি ক্যাম্পেইনের কারণেই শুরু হয় ট্রাম্পের ওপর ছবির এই আক্রমণটি।

প্রযুক্তি বিষয়ক মার্কিন ওয়েবসাইট সিনেট বলেছে, ওই আন্দোলনকর্মীরা ট্রাম্পের একটি ছবির সঙ্গে ইডিয়ট অর্থাৎ আহাম্মক শব্দটি যুক্ত করে গুগলের অ্যালগরিদম অর্থাৎ এর কর্মপদ্ধতিকে প্রভাবিত করেছেন।

ব্রিটিশ পত্রিকা দ্য গার্ডিয়ানের একটি প্রতিবেদনে বলা হয়েছে, সংবাদভিত্তিক সামাজিক মাধ্যম রেডিটের ইউজাররা ইডিয়ট শব্দটিসহ ট্রাম্পের একটি ছবিকে আপভোট বা পছন্দ করার পর এই ট্রেন্ড শুরু হয়েছে।

‘ইডিয়ট’ (‘idiot’) শব্দটির সঙ্গে ট্রাম্পের ছবি যুক্ত করার এই ক্যাম্পেইন মার্কিন প্রেসিডেন্টের কাজে সন্তুষ্ট নয় এমন মানুষদের প্রতিবাদের একটি উপায় হিসেবে আবির্ভূত হয়েছে বলে সংবাদ মাধ্যমের খবরে উল্লেখ করা হয়।

গুগল সার্চ রেজাল্টে বিভিন্ন তথ্য অগ্রাধিকারের ভিত্তিতে প্রদর্শন করায় গুগলের অ্যালগরিদম প্রতিষ্ঠানটিকে জনপ্রিয়তার শীর্ষে নিয়ে যেতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে বলে মনে করা হচ্ছে। তবে এর ফলে কখনও কখনও ট্রাম্পের ছবিই নয়, অন্য কোনো বিষয়েও অদ্ভুত সার্চ রেজাল্ট দেখা যায় গুগলে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...