এক কুকুরের মাথার দাম ৫৬ লাখ টাকা!

মাদক পাচারকারীদের টার্গেটে পড়েছে এই কুকুরটি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সত্যিই অবাক হতে হয় এমন কথা শুনে। এক কুকুরের মাথার দাম নাকি ৫৬ লাখ টাকা! এক কুকুরের মাথার দাম ৫৬ লাখ টাকা!

একটি কুকুরের মাথার দাম ৫৬ লাখ টাকা! খবরটি সত্যিই চমকে উঠার মতো খবর। কী এমন বিশেষ বৈশিষ্ট্য রয়েছে ওই কুকুরের মধ্যে যে, তার মাথার দাম এতো? তবে এই কুকুরটি যেনোতেনো কুকুর নয়। এটি হলো পুলিশ কুকুর।

কুকুরটি কয়েক দিন পূর্বে বেশ কয়েকটি অভিযানে পুলিশকে ব্যাপকভাবে সাহায্য করেছে। কুকুরটির সাহায্যের কারণেই প্রচুর পরিমাণ কোকেন উদ্ধার করতে পেরেছে পুলিশ। যে কারণে এই কুকুরটির পেছনেই পড়েছে কলম্বিয়ার কুখ্যাত অপরাধীরা।

দ্য টেলিগ্রাফ তাদের প্রতিবেদনে জানিয়েছে যে, স্নিফার কুকুরটির নাম সোমব্রা। যার অর্থ হলো ছায়া। গত কয়েক বছর ধরে কলম্বিয়া পুলিশের সঙ্গে একের পর এক অভিযানে অংশ নিয়েছে এই সোমব্রা।

মূলত তার জন্যই প্রচুর পরিমাণে কোকেন উদ্ধার করতে সক্ষম হয়েছে পুলিশ। সেইসঙ্গে সোমব্রার সাহায্যে ২৪৫ জন অপরাধীকে গ্রেফতার করাও সম্ভব হয়েছে। এর পর থেকেই মাদক পাচারকারীদের টার্গেটে পড়েছে এই কুকুরটি।

টেলিগ্রাফের ওই প্রতিবেদনে বলা হয়, কলম্বিয়ার কুখ্যাত গ্যাং উরাবেনোস কুকুরটির মাথার দাম ধরেছে ৭০ হাজার ডলার! যা বাংলাদেশী টাকায় প্রায় ৫৬ লাখ টাকা!

এই ঘটনাটি সামনে আসতেই নড়েচড়ে বসেছে কলম্বিয়ার পুলিশ। সোমব্রার নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে।

উল্লেখ্য, কলম্বিয়া থেকে প্রত্যেক বছর প্রচুর পরিমাণে কোকেন পাচার হয়ে থাকে। এই কাজের জন্য কলম্বিয়ায় বেশকিছু মাদক পাচারকারী চক্র সব সময সক্রিয়।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...