ভারতের সবচেয়ে গরিব মুখ্যমন্ত্রী হলেন মমতা

ভারতের ৩১ রাজ্যের মুখ্যমন্ত্রীদের মধ্যে সব থেকে ধনী মুখ্যমন্ত্রী হলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভারতের সবচেয়ে গরিব মুখ্যমন্ত্রী হলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অপরদিকে ভারতের ৩১ রাজ্যের মুখ্যমন্ত্রীদের মধ্যে সব থেকে ধনী হলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু।

জি নিউজের এক খবরে বলা হয়, ভারতের ৩১ রাজ্যের মুখ্যমন্ত্রীদের মধ্যে সব থেকে ধনী মুখ্যমন্ত্রী হলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু। অপরদিকে সব থেকে গরিব মুখ্যমন্ত্রী হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। দেশটির বেসরকারি সংস্থা অ্যাসোসিয়েশন ফর ডেমোক্রেটিক রিফর্মস (এডিআর) প্রকাশিত তথ্য অনুযায়ী এমন তথ্য জানা গেছে।

এডিআর প্রকাশিত তথ্য মতে, অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু-র মোট সম্পত্তির পরিমাণ ১৭৭ কোটি রুপি। উল্লেখ্য, মুখ্যমন্ত্রীত্বের পাশাপাশি এনটিআর রামা রাও-এর হাতে তৈরি তেলেগু দেশম পার্টির সভাপতিও হলেন অবিভক্ত তেলেঙ্গানার এই নেতা চন্দ্রবাবু।

ধনীদের তালিকায় দ্বিতীয় স্থানেই রয়েছেন ইনি ভারতীয় জনতা পার্টি শাসিত অরুণাচল প্রদেশ সরকারের মুখ্যমন্ত্রী প্রেমা খান্ডু। তার মোট সম্পত্তির পরিমাণ ১২৯ কোটি।

অপরদিকে ধনীদের তালিকায় তৃতীয় স্থানেই রয়েছেন পঞ্জাবের কংগ্রেসি মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দর সিং। তার সস্পত্তির পরিমাণ ৪৮ কোটি।

এই তালিকায় শেষের দিক থেকে প্রথম হলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অ্যাসোসিয়েশন ফর ডেমোক্রেটিক রিফর্মস (এডিআর) প্রকাশিত তথ্য অনুযায়ী তার মোট সম্পত্তির পরিমাণ মাত্র ৩০ লাখ টাকা।

এই তালিকায় কিছুদিন আগেও গরিব মুখ্যমন্ত্রীত্বের তকমা ছিল ত্রিপুরার বাম সরকারের মুখ্যমন্ত্রী মানিক সরকারের-ই। সম্প্রতি ত্রিপুরার নির্বাচনে বামফ্রন্ট ক্ষমতাচ্যুত হয় ও ক্ষমতায় আসে বিজেপি সরকার। ত্রিপুরার প্রথম বিজেপি মুখ্যমন্ত্রী হন বিপ্লব দেব।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...