হারিয়ে যাওয়া লেন্স চোখে নিয়ে ২৮ বছর পার করলেন এক নারী!

এমআরআই করার কারণে ওই লেন্সটি ধরা পরে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চোখের লেন্স কয়েক সপ্তাহ বা কয়েক মাস পরে থাকা যায়। তাই বলে ২৮ বছর! ঠিক তাই এক নারী হারিয়ে যাওয়া লেন্স চোখে নিয়ে ২৮ বছর পার করলেন!

এক নারী হারিয়ে যাওয়া আস্ত একটি লেন্স চোখের মধ্যে নিয়ে ২৮ বছর পার করেছেন। এ ঘটনাটি ঘটেছে যুক্তরাজ্যে।

ওই নারীর বাম চোখের পাতা ৬ মাস ধরে ফুলা ছিল। চিকিৎসক দেখেন, তার চোখের পাতার নিচে শক্তমতো একটি পিন্ড রয়েছে। পরে চিকিৎসকরা জানতে পারেন ওই নারীর চোখে একটি কন্টাক্ট লেন্স রয়েছে!

চিকিৎসকরা জানিয়েছেন যে, ব্যাডমিন্টনের শাটলককের আঘাতে লেন্সটি তার চোখের ওপরের দিকে চলে গিয়েছিলো এবং সেখানেই আটকে ছিল বিগত ২৮ বছর!

চিকিৎসকরা জানান, এমআরআই করার কারণে ওই লেন্সটি ধরা পরে। পরে অস্ত্রোপচারের মাধ্যমে ওই সিস্ট অপসারণ করা হয়েছে। অপসারণ করার পর দেখা যায় যে, সিস্টের ভেতরে অবস্থান করছিল একটি চোখের লেন্স।

ওই নারীর পরিবার সূত্রে জানা যায়, প্রায় ২৮ বছর পূর্বে, যুক্তরাজ্যের ১৪ বছর বয়সী ওই নারী ব্যাডমিন্টন খেলতে গিয়ে চোখে খুব ব্যথা পান।

এই সময় তার ওই চোখের কন্টাক্ট লেন্সটি হারিয়ে যায়, খুঁজে পাওয়া যাচ্ছিল না। তবে সেই লেন্সটি মূলত হারিয়ে যায়নি তা এই ২৮ বছর পর বোঝা গেলো। ব্যাডমিন্টন ব্যাটের আঘাতে লেন্সটি তার চোখের মধ্যেই আটকে ছিলো।

আশ্চর্যের বিষয় হলো, এতো লম্বা সময় ধরে তার চোখের পাতায় লেন্সটি আটকে থাকার পরও ওই নারী কখনও ঘুণাক্ষরেও বুঝতে পারেননি। তার বাম চোখের পাতা একটু ভারী ছিল সবসময়ই, তবে তা নিয়ে তিনি কখনও চিন্তিত হননি। বা কোনো রকম বড় কোনো সমস্যা দেখা দেয়নি। যে কারণে এই ২৮ বছর পার হয়ে গেছে ঠিক এভাবেই!

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...