একটি ছাগলের দাম ২ লাখ ৯০ হাজার!

ছাগলটির উচ্চতা ৩ ফুট এবং লম্বায় ৪ ফুট, ওজন ১৬৫ কেজি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ রীতিমতো গরুর থেকেই দাম বেশি ছাগলের। এমন কথা শুনে যে কেও বিস্মিত হবেন সেটিই স্বাভাবিক। তবে সত্যিই এমন ঘটনা ঘটেছে। মোহাম্মদপুরে একটি ছাগল বিক্রি হয়েছে ২ লাখ ৯০ হাজার টাকা!

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, ২ লাখ ৯০ হাজার টাকায় বিক্রি হওয়া ছাগলটির ওজন ১৬৫ কেজি। কোরবানি ঈদকে সামনে রেখে ভারতীয় আজমিরি জাতের ছাগলটি বিক্রি হয়েছে রাজধানীর মোহাম্মদপুর বেড়িবাঁধ সংলগ্ন সাতমসজিদ হাউজিংয়ের সাদিক এগ্রো হতে। তিন/চার দিন আগে বিক্রি হওয়া ছাগলটি এখন ওই খামারেই রয়েছে। ঈদের আগে সেটি পৌঁছে দেওয়া হবে ক্রেতার বাড়ি।

এ বছর সবচেয়ে বেশি দামে বিক্রি হওয়া এই ছাগলটির উচ্চতা ৩ ফুট এবং লম্বায় ৪ ফুট। এই খামার থেকেই এবারের সবচেয়ে বেশি দামে- ২৮ লাখ টাকায় বিক্রি হয়েছে একটি গরু।

২ লাখ ৯০ হাজার টাকায় বিক্রি হওয়া ছাগলটির আকারের আর কোনো ছাগল বর্তমানে নেই সাদিক এগ্রোতে। তবে শত কেজি ওজনের বেশ কিছু ছাগল এখনও তাদের কাছে রয়েছে বলে সহযোগী সংবাদ মাধ্যমকে জানিয়েছেন খামার কর্তৃপক্ষ।

সাদিক এগ্রোর সাত মসজিদ হাউজিং খামারটির ব্যবস্থাপনার দায়িত্বরত মো. সুমন খান সংবাদ মাধ্যমকে জানান, ‘১৬৫ কেজি ওজনের যে ছাগলটি আমরা বিক্রি করেছি, এতো বড় ছাগল আমাদের এখানে বর্তমানে নেই। তবে বড় আকারের ছাগল আরও অনেক রয়েছে। মূল্য এক লাখ টাকার ওপরে হবে।’ এই খামারে ১ লাখ টাকার কম মূল্যের ছাগল নেই বলে জানিয়েছেন তিনি।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...