জরিপ বলেছে: ‘আগামী নির্বাচনে হেরে যাবেন ডোনাল্ড ট্রাম্প’

ট্রাম্প ও বাইডেনের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হলে ট্রাম্পের জয়ের সম্ভাবনা থাকবে মাত্র ৩১ শতাংশ। বাইডেনের সম্ভাবনা থাকবে ৪৩ শতাংশ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এক জরিপে বলা হয়েছে, ‘আমেরিকার পরবর্তী ২০২০ সালের নির্বাচনে হেরে যাবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প’। মার্কিন পত্রিকা `পলিটিকো` এবং মিডিয়া কোম্পানি `মর্নিং কনসাল্ট`-এর যৌথ জনমত জরিপে এ তথ্য বেরিয়ে এসেছে।

আগামী নির্বাচনে ডেমোক্রেটিক পার্টি যদি ডোনাল্ড ট্রাম্পের মোকাবেলায় জো বাইডেনকে প্রার্থী করে তাহলে ট্রাম্পের জয়ের সম্ভাবনা কমে যাবে। সে ক্ষেত্রে বাইডেনই হবেন পরবর্তী প্রেসিডেন্ট। জনমত জরিপে এই তথ্য উঠে এসেছে।

জরিপে আরও বলা হয়েছে যে, ট্রাম্প ও বাইডেনের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হলে ট্রাম্পের জয়ের সম্ভাবনা থাকবে মাত্র ৩১ শতাংশ। বাইডেনের সম্ভাবনা থাকবে ৪৩ শতাংশ।

অপরদিকে ডোনাল্ড ট্রাম্প ও বারনি সেন্ডার্সের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হলে ট্রাম্পের প্রতিপক্ষের সম্ভাবনা আরও বেড়ে যাবে বলে এতে উল্লেখ করা হয়েছে। অপরদিকে সেন্ডার্সের প্রেসিডেন্ট হওয়ার সম্ভাবনা থাকবে ৪৪ শতাংশ।

এই জো বাইডেনই সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন। বারনি সেন্ডার্স হলেন দেশটির স্বতন্ত্র সিনেটর। তিনি বহু বছর ধরে দেশটির সিনেটর হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

পার্সটুডে সূত্রে বলা হয়েছে, ডোনাল্ড ট্রাম্পের সাবেক ব্যক্তিগত আইনজীবী মাইকেল কোহেনের নানা অপরাধবিষয়ক স্বীকারোক্তিমূলক জবানবন্দির পূর্বে গত ১৬ হতে ১৮ আগস্ট এই জনমত জরিপ চালানো হয়। অনেকেই মনে করছেন যে, কোহেন অপরাধ স্বীকার করার পর ডোনাল্ড ট্রাম্পের জয়ের সম্ভাবনা আরও কমে গেছে।

উল্লেখ্য যে, আগামী ২০২০ সালের ৩ নভেম্বর আমেরিকার পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...