৩৬২ কেজি লেবু চুরির অপরাধে ৬৯ বছরের বৃদ্ধ কারাগারে!

এই আশ্চর্যজনক ঘটনাটি ঘটেছে খোদ মার্কিন যুক্তরাষ্ট্রে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ব্যতিক্রমি চোর বা চুরি যাকে বলা যায়। এমন কথা আমরা আগে কখনও শুনিনি। লেবু চুরি! ৬৯ বছরের এক বৃদ্ধ ৩৬২ কেজি লেবু চুরি করে গেছেন কারাগারে!

তার নাকি লেবু কেনার ক্ষমতা নেই‌! তাই তাই তাকে লেবু চুরি করতে হয়েছে! তবে আশ্চর্যের বিষয় হলো চুরি করা সেই লেবুর পরিমাণ একটি দুটি নয়, রীতিমতো ৩৬২ কেজি! শুনলে যে কেও অবাক হবেন। এই আশ্চর্যজনক ঘটনাটি ঘটেছে খোদ মার্কিন যুক্তরাষ্ট্রে।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার রিভারসাইড কাউন্টিতে তাপবিদ্যুৎ কেন্দ্র সংলগ্ন লেবুবাগান হতে ওই বিপুল পরিমাণ লেবু চুরি করে নিজের গাড়ি বোঝাই করে পালানোর চেষ্টা করছিলেন ৬৯ বছরের বৃদ্ধ ডিওনিকো ফিয়েরস।

ওই এলাকার বিভিন্ন খেত হতে কিছুদিন ধরে উৎপাদিত ফসল চুরির অভিযোগ আসায় সেখানে গাড়িগুলিতে তল্লাশি চালাচ্ছিল স্থানীয় পুলিশ। তল্লাশির জন্য গাড়ি আটকালে ফিয়েরস পুলিশর সঙ্গে তর্ক শুরু করেন। তারপরই গাড়ির ভিতর তল্লাশি শুরু করলে ৩৬২ কেজি টাটকা লেবু উদ্ধার করে পুলিশ।

এরপর পুলিশী জেরায় তার কথা-বার্তায় অসংলগ্নতা পেয়ে ফিয়েরসকে গ্রেফতার করে পুলিশ। তার বিরুদ্ধে চুরির অভিযোগ আনা হয়। ফিয়েরসকে স্থানীয় ইন্ডিও কারাগারে পাঠানো হয়েছে।

অনেকেই মন্তব্য করেছেন যে, ক্যালিফোর্নিয়ার দুর্নীতিগ্রস্ত রাজনীতি ফিয়েরসকে তিক্ত করে তুলেছে। তাই নিজের জীবনের স্বাদ ফেরাতেই তিনি লেবু চুরি করেন। আবার কেও কেও মন্তব্য করেন, এবার ট্রাম্প সরকারকে লেবু আইন আনতে হবে।

Advertisements
Loading...