এটিএম বুথে ডেবিট বা ক্রেডিট কার্ড আটকে গেলে আপনার যা করতে হবে

টাকা উত্তলনের সুযোগের পাশাপাশি মাঝে মধ্যে গ্রাহককে কার্ড আটকে যাওয়া দুর্ভোগও পোহাতে হয়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এটিএম এর পূর্ণ রুপ হচ্ছে অটোমেটেড টেলার মেশিন। এই যন্ত্রটি ব্যাংক লেনদেনকে বহুগুনে বৃদ্ধি করেছে। সেই সাথে গ্রাহকদেরকে ২৪ ঘন্টা অর্থ উত্তোলনের সুযোগ দিচ্ছে। রাত-দিন যেকোন এটিএম বুথ থেকে আপনি প্রয়োজনীয় টাকা তুলতে পারেন।

কিন্তু গ্রাহকগণ এই এটিএম বুথে কার্ড আটকে যাওয়া, নেটওয়ার্ক সমস্যা, টাকা বের না হওয়া, বুথ থেকে জাল-ছেঁড়া নোট বের হওয়া এবং বুথে টাকা না থাকা সহ নানা ধরনের সমস্যার শিকার হয়ে থাকেন। দেশের বেশিরভাগ ব্যাংকের এটিএম বুথেই এই জাতীয় সমস্যার সম্মুক্ষিণ হয়েছেন অনেক গ্রাহক। এর পাশাপাশি বুথের নিরাপত্তা এবং পরিবেশ নিয়েও নানা অভিযোগ রয়েছে।

তবে এমন হাজার অভিযোগ থাকা সত্বেও এখনো এর সঠিক কোন সমাধান পাওয়া যায়নি। বর্তমানে আমাদের দেশে প্রায় ৬ হাজারের মত এটিএম বুথ রয়েছে। আর অনলাইন ব্যাংকিং এর আওতায় প্রায় প্রত্যেক গ্রাহকই বর্তমানে এটিএম কার্ডের সুবিধা ভোগ করছে। আজ আমরা জানবো এটিএম বুথে ডেবিট বা ক্রেডিট কার্ড আটকে গেলে আপনার করণীয় কী-

প্রথমেই এটিএম বুথে থাকা গার্ডকে বিষয়টি অবহিত করুন এবং গার্ডকে বলে সেখানে থাকা রেজিস্টার্ড বইতে আপনার কার্ড আটকে যাওয়ার সময় এবং আপনার বিষয়ে বিস্তারিত লিখে নিন। তারপর আলাদা একটি কাগজে গার্ডকে দিয়ে সই নিয়ে নিন যে এই বুথে আপনার কার্ড আটকে গেছে।

এখন সেখান থেকে সংশ্লিষ্ট ব্যাংকে যান এবং তাদেরকে বিষয়টি অবহিত করুন। এরপর তাদেরকে নতুন কার্ড ইস্যু করার বিষয়টি জানান। সর্বোচ্চ এক সপ্তাহের মধ্যে আপনাকে তারা একটি নতুন কার্ড ইস্যু করবে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...