ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ: ‘জান্নাত’ সিনেমার প্রদর্শনী বন্ধ ঘোষণা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ আসায় ‘জান্নাত’ সিনেমার প্রদর্শনী বন্ধ ঘোষণা করা হয়েছে।গত শুক্রবার এই ঘটনাটি ঘটেছে সাতক্ষীরার সঙ্গীতা সিনেমা হলে।

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ ওঠায় ‘জান্নাত’ সিনেমার প্রদর্শনী বন্ধ করে দেওয়া হয়েছে। গত শুক্রবার এই ঘটনাটি ঘটেছে সাতক্ষীরার সঙ্গীতা সিনেমা হলে। ছবির পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক প্রদর্শনীর বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, বিষয়টি আমি শুনেছি। তবে বিস্মিত ও হতাশ হয়েছি। এই ছবিতে ইসলামের মাহাত্ম্য তুলে ধরা হয়েছে। এতে বলা হয়েছে, ইসলাম শান্তির ধর্ম। এতে আরও বলা হয়েছে, আমাদের জীবনকে ইসলামের মতো শান্তির পথে চালিত করতে হবে। এই রকম একটি চলচ্চিত্র না দেখে, না বুঝে অনুমাননির্ভর হয়ে বন্ধ করে দেওয়াটা সত্যিই দুঃখজনক বিষয়।

সাতক্ষীরা সদর থানার পুলিশ সুপার সাজ্জাদুর রহমান বলেন, স্থানীয় কয়েকজন অভিযোগ করেছেন যে, ‘জান্নাত’ ছবিটি ধর্মীয় অনুভূতিতে আঘাত হানতে পারে। এতে করে বিশৃঙ্খলাও ঘটতে পারে। ইতিপূর্বেও এখানে একাধিকবার ধর্মীয় বিষয় নিয়ে হানাহানি হয়েছে। তাই এমন অভিযোগের ভিত্তিতে ছবিটির প্রদর্শনী বন্ধ রাখতে নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, জেলা সদরের কিছু মুসল্লি ‘জান্নাত’ ছবির নাম, পোস্টার ও ইসলামবিরোধী বক্তব্যের অভিযোগ তুলে একটি মিছিল বের করেন। বিষয়টি প্রশাসনের নজরে আসার পর ছবিটির প্রদর্শনী বন্ধের নির্দেশ দেওয়া হয়। তারপর প্রেক্ষাগৃহ থেকে ছবিটির ব্যানার নামিয়ে ফেলা হয়।

গত ঈদুল আজহায় মুক্তি পায় সাইমন-মাহি অভিনীত ‘জান্নাত’। মাহিয়া মাহি ছবিটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মিশা সওদাগর, আলী রাজ প্রমুখ।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...