টেলিভিশন দিয়ে বাড়ির প্রাচীর বানানোর এক গল্প!

এমন একটি ঘটনা ঘটিয়েছেন ভিয়েতনামের হনথম দ্বীপের জনৈক বাসিন্দা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাড়ির প্রাচীর কী দিয়ে হতে পারে? হয় ইটের নয়তো টিন কিংবা লোহার ফ্রেম করেও হতে পারে। কিন্তু টেলিভিশন দিয়ে বাড়ির প্রাচীর হতে পারে তা কী আপনি কখনও ভেবেছেন? তবে এবার ঠিক তাই ঘটেছে!

অভিনব এমন প্রাচীর দেওয়ার কথা আমরা আগে কখনও শুনিনি। তবে এবার শুধু শোনাই নয় দেখাও গেলো। সারি সারি টেলিভিশন সাজিয়ে একটি বাড়ির প্রাচীর বা বেড়া দেওয়া হয়েছে!

এমন একটি বিষয় কখনও আমাদের কল্পনাতেও আসেনি, এমন একটি ঘটনা ঘটিয়েছেন ভিয়েতনামের হনথম দ্বীপের জনৈক বাসিন্দা। তিনি তার বাড়ির প্রাচীর দিয়েছেন পুরোনো টেলিভিশন সেট দিয়ে। হনথম দ্বীপের রাস্তার পাশের এই বাড়ি বর্তমানে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে।

থানাথিয়েন নামের জনৈক ফেসবুক ব্যবহারকারী সম্প্রতি বাড়িটির কয়েকটি ছবি তুলে কং ছো চো নামে একটি গ্রুপে পোস্টও করেন। তারপরই ওই ছবিগুলো ভাইরাল হয়। তবে বাড়ির মালিকের নাম প্রকাশ করেননি ওই ব্যক্তি।

সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই ওই প্রাচীরের প্রশংসাও করেছেন। এটাকে তারা ভিন্নধর্মী উদ্যোগ ও পুরাতন জিনিসের ব্যতিক্রমী ব্যবহার হিসেবে দেখছেন। কেও কেও আবার সমালোচনাও করেছেন। কারণ হলো টেলিভিশনের কাচ ও অন্যান্য যন্ত্রাংশ শিশুদের জন্য অত্যন্ত বিপজ্জনকও হতে পারে। বিশেষ করে পরিবেশ বিষয়ে সচেতন মানুষ এটাকে ক্ষতিকর হিসেবে বলছেন। কারণ হলো টেলিভিশনের ক্যাথোড রে টিউবে ক্ষতিকর পারদ ও সিসা থাকে যা কিনা এসব পুরাতন সেট থেকে সহজেই পরিবেশের সঙ্গে মিশে পরিবেশ দূষণ করতে পারে।

তবে প্রশংসা কিংবা সমালোচনার মধ্যেও ওই বাড়ির দেওয়ালটি বেশ সাড়া ফেলেছে। ওই এলাকাতেও বেশ চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। প্রতিদিন বহু মানুষ প্রাচীরটি দেখতে আসছেন।

Advertisements
Loading...