নেলসন ম্যান্ডেলা এবং মান্না দে এর দ্রুত আরোগ্য কামনা করলেন অমিতাভ বচ্চন

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ দক্ষিণ আফ্রিকার বর্ণবাদবিরোধী সর্বজনশ্রদ্ধেয় নেতা নেলসন ম্যান্ডেলাকে লাইফ সাপোর্টের মাধ্যমে বাঁচিয়ে রাখা হয়েছে। তাঁর অবস্থা এখন সংকটাপন্ন। অপরদিকে, আরেক ভারতীয় কিংবদন্তী গায়ক মান্না দের অবস্থাও আশংকাজনক। এই দুই কিংবদন্তীর দ্রুত আরোগ্য কামনা করলেন বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চন


0349117768A

অমিতাভ বচ্চন তার ব্যক্তিগত ব্লগে নেলসন ম্যান্ডেলা এবং মান্না দে এর সুস্থতা কামনা করে পোস্ট করেছেন। জানা গেছে, সাবেক প্রেসিডেন্ট নেলসেন ম্যান্ডেলাকে প্রিটোরিয়া হার্ট ক্লিনিকে লাইফ সাপোর্টের মাধ্যমে বাঁচিয়ে রাখা হয়েছে। অমিতাভ বচ্চন তার ব্লগে লিখেন, নেলসন ম্যান্ডেলার সাথে তার দুটি অনুষ্ঠানে দেখা হয়েছিল দক্ষিণ আফ্রিকাতেই। অত্যন্ত নম্র এবং ভদ্র কিন্তু দৃঢ়প্রতিজ্ঞ চিত্তের অধিকারী তিনি। তিনি যা সঠিক তার জন্য আজীবন লড়েছেন, ফলে কারাবদ্ধ ছিলেন ২৮ বছর যদিও শেষে তার দৃঢ়চিত্তেরই জয় হয়। সাউথ আফ্রিকার বর্ণবাদ প্রথার ইতিহাসে কুৎসিত এবং কালশিটে ঘটনার উদাহরণ হয়েই থাকবে যে নেলসন ম্যান্ডেলা তার গায়ের রঙ এর জন্য দুঃখ যন্ত্রণা ভোগ করেছেন।

বিগ বি তার ব্লগে আরো লিখেন, নেলসন ম্যান্ডেলা আর তার দল ANC ১৯৯১ সালে যখন দক্ষিণ আফ্রিকায় বর্ণবাদ প্রথা বিলুপ্তের পথে, সে সময়ে অমিতাভ বচ্চন সহ ইন্ডিয়ান শিল্পীদের সাংস্কৃতিক কনসার্ট অনুষ্ঠানের পারমিশন দেন । দক্ষিণ আফ্রিকার মানুষের ভালোবাসার কথাও উল্লেখ করেন বিগ বি।

আরেক কিংবদন্তী গায়ক মান্না দে’র কথাও স্মরণ করে তার দ্রুত আরোগ্য কামনা করে প্রার্থণা করেন। বিগ বি এবং তার পরিবারের জন্য মান্না দে এর গাওয়া এ্যালবাম ‘মধুশালা’ সবসময়ের জন্য সবচেয়ে মূল্যবান হয়ে থাকবে – তিনি যোগ করেন।

1370865090Manna Dey

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট ম্যান্ডেলাকে (৯৪) চলতি মাসের শুরুতে প্রিটোরিয়ার মেডিক্লিনিক হার্ট হাসপাতালে ভর্তি করা হয়। ফুসফুসে সংক্রমণের কারণে চলতি বছর এ নিয়ে তৃতীয় দফা চিকিৎসার শরণাপন্ন হতে হয়েছে। মান্না দে কে গত ৮ই জুন গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়, তিনি নিউমোনিয়া ও কিডনি সংক্রান্ত জটিলতায় ভুগছেন।

তথ্যসূত্রঃ মুভি টকিজ

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...