The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মাত্র সাড়ে ১৩ কোটি টাকায় বিক্রি হবে আস্ত একটি গ্রাম!

নিউজিল্যান্ডের দুনেদিন হতে ১৮০ কি.মি. উত্তরে অবস্থিত ওই গ্রামটির নাম লেক ওয়েটাকি ভিলেজ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার একটি ই-কমার্স সংস্থায় বিজ্ঞাপন দেওয়া হয়েছে আস্ত একটি গ্রাম বিক্রির জন্য। আর এই গ্রামটির দাম উঠেছে মাত্র সাড়ে ১৩ কোটি টাকা! এই ঘটনাটি নিউজিল্যান্ডের।

মাত্র সাড়ে ১৩ কোটি টাকায় বিক্রি হবে আস্ত একটি গ্রাম! 1

ইচ্ছে করলে এই অফারটি আপনি নিজেও লুফে নিতে পারেন। কারণ হলো এমন একটি দেশে এই গ্রাম বিক্রির প্রস্তাব দেওয়া হয়েছে যেখানকার পরিবেশ সত্যিই এক অন্যরকম। নিউজিল্যাণ্ডের কথা বলছি। নিউজিল্যান্ড হলো এক অপরূপ দেশ। যেখানে পর্যটকরা গেলে অভিভূত হন। সেই দেশে নাকি বিক্রি হবে আস্ত একটি গ্রাম। আবার দামও কম মাত্র সাড়ে ১৩ কোটি টাকা!

সংবাদ মাধ্যমে এমন একটি খবর বর্তমানে ভাইরাল। খবরে বলা হয়, কয়েক সপ্তাহ পূর্বে একটি ই-কমার্স সংস্থায় নিজের বান্ধবীকে বিক্রি করার বিজ্ঞাপন দিয়ে হইচই ফেলেন এক যুবক। তার পূর্বে বোতলের মধ্যে বন্দী করা ব্রিটনি স্পেয়ার্সের বাবলগাম বিক্রির বিজ্ঞাপন বা কুমারিত্ব বিক্রির বিজ্ঞাপনও তাক লাগিয়ে দেয় বিশ্ববাসীকে। এবার সেই তাক লাগানো তালিকায় উঠে এলো আস্ত একটা গ্রাম বিক্রির খবর!

সিএনএন এক খবরে বলেছে, নিউজিল্যান্ডের দুনেদিন হতে ১৮০ কি.মি. উত্তরে অবস্থিত ওই গ্রামটির নাম লেক ওয়েটাকি ভিলেজ। ১৯৩০ সালে পার্শ্ববর্তী একটি বাঁধ নির্মাণ প্রকল্পের কাজে কর্মরত শ্রমিক-কর্মচারীদের জন্যই মূলত ওই গ্রামটি গড়ে উঠেছিল।

১৯৮০ সালের দিকে বাঁধের কাজ সম্পন্ন হয়ে যাওয়ার দীর্ঘদিন বাদে সেটিকে আর পর্যবেক্ষণের কোনো প্রয়োজন পড়ে না। যে কারণে ওই গ্রামের বাসিন্দারা একে একে গ্রাম ছেড়ে যার যার মতো করে চলে যান। সেই থেকেই লেক ওয়েটাকি গ্রাম হয়ে পড়ে পরিত্যক্ত মানুষশূন্য।

তবে সেখানে রয়ে গেছে রেস্তোঁরা, লজ ও গাড়ি পার্কিংয়ের জায়গাগুলো। এই গ্রামে এখনও অক্ষত অবস্থায় রয়েছে ৮টি বাড়ি। সেই গ্রামটিকেই পর্যটনের কাজে লাগাতে চাইছে দেশটির পর্যটন ব্যবসায়ীরা।

সংবাদ মাধ্যমের বদৌলতে ওই গ্রামটির দাম নিলামে উঠেছে সাড়ে ১৩ কোটি। তবে ইচ্ছে থাকলেও আইনের কাছে আপাতত থমকে গেছে গ্রামবিক্রির গল্প। আইনি বাধার কারণে সেটি আর বিক্রি হয়নি। কবে এই গ্রামটি বিক্রি হবে তাও এখনও জানা যায়নি। তবে নিলামের সব কাজ শেষ হয়েছে। আইনি বাধা পেরুলেই সঙ্গে সঙ্গে সাড়ে ১৩ কোটি টাকায় বিক্রি হবে লেক ওয়েটাকি ভিলেজ গ্রামটি।

তথ্যসূত্র: https://news.mail.ru

Loading...