The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র ‘দ্য ক্লে’ ইউটিউবে [ভিডিও]

৯ নভেম্বর (শুক্রবার) রাতে ইউটিউবে চলচ্চিত্রটির মুক্তি দেওয়া হয়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্বের বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে মনোনয়ন এবং পুরস্কার পাওয়ার পর এবার ইউটিউবে মুক্তি পেয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দ্য ক্লে’। আদ্রিয়ান ফিল্মস এন্টারটেইনমেন্ট এর কর্ণধার জুলফিকার জাহেদী এ তথ্য দিয়েছেন।

পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র ‘দ্য ক্লে’ ইউটিউবে [ভিডিও] 1

৯ নভেম্বর (শুক্রবার) রাতে রাজধানীর দীপনতলা অডিটোরিয়ামে আনুষ্ঠানিকভাবে আদ্রিয়ান ফিল্মস এন্টারটেইনমেন্ট-এর ইউটিউবে চ্যানেলে চলচ্চিত্রটির মুক্তি দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মুস্তাকীম বিল্লাহ ফারুকী এবং ‘দ্য ক্লে’-এর কুলা-কুশলীবৃন্দ।

প্রকৃতি, পরিবেশ এবং সময়ের ব্যবধানের স্রোতে ভেসে যাচ্ছে বাংলার কৃষ্টি সংস্কৃতি। যে কারণে বাংলায় ঢুকে গেছে অপসংস্কৃতি। আগেকার বাঙালি সারাদিন শত খাট-খাটুনির পর ক্লান্ত হয়েও অপেক্ষায় থাকতো কখন সন্ধ্যা আসবে। কখন শুনবে মাটির গান, জুড়াবে তাদের মন-প্রাণ। এখনকার মানুষ গান শোনার সময়ই পায়না। শুধু শহর নয়, প্রত্যন্ত গ্রামাঞ্চলেও ছড়িয়ে পড়েছে বিদেশী টিভি চ্যানেলের দৌরাত্ম। বর্তমানে কাদা মাটির দেশে প্রবেশ করেছে পোড়া মাটি। এই পোড়া মাটি আজ পুড়ে তেল করে দিচ্ছে বাঙালির রক্ত মাংস সব কিছু, ‘দ্য ক্লে’ এমনই একটি জীবন এবং বাস্তবতা ফুটে উঠেছে।

উদীয়মান লেখক হুমায়ন কবীরের মূলভাবনা ও তরুণ কবি এবং নাট্যকার আসমা শাওনের গল্প, চিত্রনাট্য ও সংলাপ অবলম্বনে নির্মিত হয় ‘দ্য ক্লে’ চলচ্চিত্রটি। এটি পরিচালনা করেছেন এম.এইচ.এম. মুবাশশির। ১৫ মিনিট দৈর্ঘ্যরে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন – ওমর ফারুক, শামীম হাসান সরকার, মাকসুদা তিশা, শারমিন শিমু, আহমেদ রিপন, আমিন আকবরী প্রমুখ।

জানা গেছে, দ্য টাইমস মিডিয়া লি. নিবেদিত জলছবি ফিল্মস ও আদ্রিয়ান ফিল্মস এন্টারটেইনমেন্ট পরিবেশিত ‘দ্য ক্লে’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি প্রযোজনা করেছেন জুলফিকার জাহেদী এবং এম.এইচ.এম. মুবাশশির।

দেখুন ভিডিওটি

https://www.youtube.com/watch?time_continue=1&v=KisRpg1826w

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...