প্রেক্ষাগৃহ সংকটে মুক্তি পায়নি ‘পাঠশালা’!

তবে ছবিটি ৩০ নভেম্বর একটি প্রেক্ষাগৃহ পেলেও ‘পাঠশালা’ মুক্তির পরিকল্পনা করেছে এর নির্মাতা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দেশের সিনেমা হলগুলোতে দাপট দেখাচ্ছে জয়া আহসানের প্রযোজনায় আলোচিত চলচ্চিত্র ‘দেবী’সহ বেশ কয়েকটি চলচ্চিত্র। সে কারণে প্রেক্ষাগৃহ সংকটে মুক্তি পায়নি ‘পাঠশালা’!

দেশের সিনেমা হলগুলোতে দাপট দেখাচ্ছে জয়া আহসানের প্রযোজনায় আলোচিত চলচ্চিত্র ‘দেবী’সহ বেশ কয়েকটি চলচ্চিত্র। সে কারণে প্রেক্ষাগৃহ সংকটে মুক্তি পায়নি ‘পাঠশালা’!

তবে ছবিটি ৩০ নভেম্বর একটি প্রেক্ষাগৃহ পেলেও ‘পাঠশালা’ মুক্তির পরিকল্পনা করেছে এর নির্মাতা। গত একমাস ধরে দেশের প্রেক্ষাগৃহে দাপট দেখাচ্ছে জয়া আহসানের প্রযোজনায় আলোচিত চলচ্চিত্র ‘দেবী’। অনম বিশ্বাস পরিচালিত চলচ্চিত্রটি মুক্তির পঞ্চম সপ্তাহেও হাউজফুল চলছে। এদিকে গত সপ্তাহে মুক্তি পেয়েছে পিপলু খানের বহুল প্রতীক্ষিত চলচ্চিত্র ‘হাসিনা: অ্যা ডটারস টেল’। ৪টি প্রেক্ষাগৃহে মুক্তি পেলেও ছবিটি গত শুক্রবার থেকে চলছে দেশের আরও ৩১টি প্রেক্ষাগৃহে। একই দিনে মুক্তি পেয়েছে খিজির হায়াতের চলচ্চিত্র ‘মিস্টার বাংলাদেশ’। এই তিন ছবির সাফল্যে হল পায়নি দীর্ঘ প্রতীক্ষিত চলচ্চিত্র ‘পাঠশালা’। সংবাদ মাধ্যমকে এমনটিই জানিয়েছেন ‘পাঠশালা’র নির্মাতা আসিফ ইসলাম।

২৩ নভেম্বর মুক্তির তারিখ ঘোষণা করে সে অনুযায়ি প্রচার প্রচারণাও চালিয়েছিলো ‘পাঠশালা’ টিম। তবে শেষ পর্যন্ত হল সংকটের কারণে ছবিটি মুক্তিই পায়নি। তবে আগামী ৩০ নভেম্বর একটি প্রেক্ষাগৃহে হলেও ছবিটি মুক্তি দিতে চান এই চলচ্চিত্রের নির্মাতা আসিফ ও রদ্দি।

পাঠশালা বড় পর্দায় মুক্তি নিয়ে পরবর্তী পরিকল্পনার কথা উল্লেখ করে নির্মাতা আসিফ জানিয়েছেন, যেহেতু এই সপ্তাহে চলচ্চিত্রটি আমরা বড় পর্দায় মুক্তি দিতে পারিনি, তাই আগামী সপ্তাহে অর্থ্যাৎ ৩০ নভেম্বর মুক্তি দেওয়ার চেষ্টা চালাচ্ছি। আপাতত রাজধানীর বাইরে চলচ্চিত্রটি মুক্তি দেওয়ার কোনো পরিকল্পনা আমাদের নেই। তাই আমরা বসুন্ধরা স্টার সিনেপ্লেক্স এবং যমুনা ব্লকবাস্টারে কথা বলেছি। যমুনা শীঘ্রই ফাইনাল কথা জানাবে, স্টার সিনেপ্লেক্স এখনও পজিটিভ কিছুই জানায়নি। তবে একটা স্ক্রিনও যদি পাই তবুও আমরা ৩০ নভেম্বর রিলিজ করতে প্রস্তুত।

ভারত, জার্মানি ও কানাডার বিভিন্ন চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের পর এবার বাংলাদেশে মুক্তি পেতে চলেছে ‘পাঠশালা’। এই চলচ্চিত্রটির ট্রেলার মুক্তি দিয়েই সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছিলো। চলচ্চিত্রটি যৌথভাবে পরিচালনা করেছেন আসিফ ইসলাম এবং ফয়সাল রদ্দি। ১০ বছর বয়সী এক মেধাবী পথশিশু মানিকের জীবন জয়ের অদম্য গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘পাঠশালা’ চলচ্চিত্রটি।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...