ফ্রি ওয়াই-ফাই ব্যবহার যেসব বিপদ ঘটতে পারে!

যে কারও ক্রেডিট কার্ডের তথ্য, ব্যাংকের তথ্য, পাসওয়ার্ড, চ্যাট মেসেজ এবং ইমেইল ইত্যাদির তথ্য সামনে চলে আসবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা অনেক সময় নেট না থাকলে বা ডাটার প্রয়োজন পড়লে ফ্রি ওয়াই-ফাই ব্যবহারের চেষ্টা করি। অনেক সময় ব্যবহারও করি ফ্রি ওয়াই-ফাই। কিন্তু এটি মোটেও ঠিক নয়। এর জন্য বিপদও ঘটতে পারে!

দেখা যায় আমরা অনেক সময় নেট না থাকলে বা ডাটার প্রয়োজন পড়লে ফ্রি ওয়াই-ফাই ব্যবহারের চেষ্টা করি। অনেক সময় ব্যবহারও করি ফ্রি ওয়াই-ফাই। কিন্তু এটি মোটেও ঠিক নয়। এর জন্য বিপদও ঘটতে পারে!

আপনি কী ফ্রি-তে ইন্টারনেট ব্যবহার করছেন? তাহলে সাবধান হোন! কারণ যে কোনো সময় ফাঁস হয়ে যেতে পারে আপনার গোপন সব তথ্য। হ্যাকাদের কারণে আপনার ফোন, ল্যাপটপ ইত্যাদি চলে যেতে পারে অন্যের জিম্মায়!

ফ্রি ওয়াই-ফাই ব্যবহার করার ক্ষেত্রে বিপদ অনেক। যে কারণে খুব সহজেই হ্যাকাররা হামলা করতে পারবে। খুব সহজেই যে কারও ক্রেডিট কার্ডের তথ্য, ব্যাংকের তথ্য, পাসওয়ার্ড, চ্যাট মেসেজ এবং ইমেইল ইত্যাদির তথ্য সামনে চলে আসবে।

তাই বিশেষজ্ঞরা এয়ারপোর্ট, স্টেশন কিংবা নতুন কোনো স্থানে গিয়ে ফ্রি ওয়াই-ফাই ব্যবহারের ক্ষেত্রে অবশ্যই সতর্ক থাকতে বলেছেন । বিশেষজ্ঞরা জানিয়েছেন, খুব প্রয়োজন না থাকলে এইসব স্থানগুলিতে ওয়াই-ফাই ব্যবহার না করাই বুদ্ধিমানের কাজ হবে। তাছাড়া বাড়ির ওয়াই-ফাইয়ের ক্ষেত্রেও এসএসআইডি ডিসএ্যাবেল করে রাখার যুক্তিও দিয়েছেন বিশেষজ্ঞারা। তাদের যুক্তির কারণে হ্যাকারদের নজরে আসবে না কারও ওয়াই-ফাই। বিশেষজ্ঞরা তাই এই বিষয়গুলো সাবধান করেছেন সাধারণ ইউজারদের।

Advertisements
Loading...