‘মিস মস্কো’ ইসলাম গ্রহণ করে মালয়েশিয়ার রাজাকে বিয়ে করলেন!

ওই বিয়ের অনুষ্ঠানে আগত অতিথিদের জন্য ছিল রাজকীয় আয়োজনও

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মালয়েশিয়ার রাজা সুলতান মোহাম্মদকে বিয়ে করলেন ২০১৫ সালের ‘মিস মস্কো’ খেতাবপ্রাপ্ত রুশ সুন্দরী ওকসানা ভোয়েভোদিনা।

ইসলাম ধর্ম গ্রহণ করে রুশ এই সুন্দরী গত ২২ নভেম্বর মালয়েশিয়ার রাজাকে বিয়ে করেছেন বলে রাজার সরকারি বাসভবন ‘ইস্তানা নেগারা’ আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে। খবর সংবাদ মাধ্যমের।

ইয়াহু নিউজের এক প্রতিবেদনে বলা হয়, গত ২২ নভেম্বর মস্কোর বারভিখা কনসার্ট হলে এক জাকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্যদিয়ে ৪৯ বছর বয়সী রাজাকে বিয়ে করেন ২৫ বছর বয়সী এই রুশ সুন্দরী। দুই দেশের প্রথা মেনেই তাদের বিয়ের আনুষ্ঠাকিতা সম্পন্ন করা হয়।

ওকসানার টুইট করা এক ছবিতে দেখা যায় যে, জমকালো অনুষ্ঠানে বিয়ের পোশাকে রাজা সুলতান মোহাম্মদের পাশে দাঁড়িয়ে রয়েছেন তিনি। আর মোহাম্মদ সুলতান নীল রঙের ঐতিহ্যবাহী মালয়েশিয়ার বাজু এবং ওকসানা পড়েছিলেন কারুকার্যখচিত সাদা গাউন।

জানানো হয়েছে, ওই বিয়ের অনুষ্ঠানে আগত অতিথিদের জন্য ছিল রাজকীয় আয়োজনও। বৃদ্ধ বয়সে রাজার এমন হঠাৎ বিয়ে দেখে অনেকেই বিস্ময় প্রকাশ করেছেন। তবে রাজা ও নতুন রানিকে শুভেচ্ছাও জানিয়েছেন সবাই। তবে ওকসানার সঙ্গে রাজার প্রথম কোথায় কিভাবে সাক্ষাৎ ঘটেছিল তা অবশ্য জানা যায়নি।

উল্লেখ্য, ১৯৫৭ সালে ব্রিটিশ শাসন হতে মুক্ত হয় মালয়েশিয়া। স্বাধীনতা লাভের পর থেকে মালয়েশিয়ার বিভিন্ন প্রদেশের শাসকদের মধ্য থেকে মনোনীত একজন ব্যক্তি দেশটির রাজার দায়িত্ব পালন করে আসছেন। ২০১৬ সালে মালয়েশিয়ার রাজা নির্বাচিত হন সুলতান মোহাম্মদ। দেশটির ৯টি রাজ্যের সুলতানরা ৫ বছরের জন্য তাকে নির্বাচিত করে থাকেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...