The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

টাইমের ‘পারসন অব দ্য ইয়ার’ সাংবাদিক জামাল খাশোগি

মার্কিন এই ম্যাগাজিনটি সাংবাদিক জামাল খাশোগিকে সত্যের অভিভাবক হিসেবে উল্লেখ করেছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মার্কিন প্রভাবশালী সাময়িকি টাইম ম্যাগাজিন নিহত সৌদি সাংবাদিক জামাল খাশোগিকে ‘পারসন অব দ্য ইয়ার’ ঘোষণা করেছে।

টাইমের ‘পারসন অব দ্য ইয়ার’ সাংবাদিক জামাল খাশোগি 1

মার্কিন প্রভাবশালী সাময়িকি টাইম ম্যাগাজিন নিহত সৌদি সাংবাদিক জামাল খাশোগিকে ‘পারসন অব দ্য ইয়ার’ ঘোষণা করেছে। জামাল খাশোগি গত ২ অক্টোবর তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে নির্মমভাবে ঘাতকদের হাতে নিহত হন।

মার্কিন এই ম্যাগাজিনটি সাংবাদিক জামাল খাশোগিকে সত্যের অভিভাবক হিসেবে উল্লেখ করেছে। তবে খাশোগির সঙ্গে বিশ্বের আরও কয়েকটি দেশের নিপীড়িত ও নিহত সাংবাদিকও এ বছরের টাইমের পারসন অব ইয়ারের তালিকায় স্থান পেয়েছে।

জামাল খাশোগি ছাড়াও টাইমের এই তালিকায় রয়েছেন ফিলিপাইনের সংবাদমাধ্যম র‌্যাপলারের সাংবাদিক মারিয়া রেসসা, মিয়ানমারে কারাবন্দি রয়টার্সের দুই প্রতিনিধি ওয়া লোন ও কিয়াও সোয়ে ওও, মার্কিন যুক্তরাষ্ট্রের আন্নাপোলিসের ক্যাপিটাল গ্যাজেটে নিহত ৫ সদস্য। ক্যাপিটাল গ্যাজেটের এই ৫ সদস্য গত জুন মাসে গুলিতে নিহত হন।

বিবিসি এক খবরে বলেছে, এবারই প্রথম মার্কিন এই সাময়িকিটি নিহত কোনো ব্যক্তিকে ‘পারসন অব দ্য ইয়ার’ নির্বাচিত করে তাকে প্রচ্ছদে স্থান করে দিয়েছে। গত বছর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ‘পারসন অব দ্য ইয়ার’ ঘোষণা করেছিলো টাইম।

উল্লেখ্য, ১৯২৭ সাল হতে প্রতি বছর বিশ্বের প্রভাবশালী ব্যক্তিদের তালিকা প্রকাশ করে আসছে টাইম ম্যাগাজিন। তবে এ বছর পারসন অব দ্য ইয়ারের ভিন্ন ভিন্ন ৪টি সংস্করণ প্রকাশ করেছে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন টাইম ম্যাগাজিন।

Loading...