ভারতে সেরা বাঙালি অভিনেত্রীর খেতাব পেয়েছেন জয়া

২০১৮ সালের অক্টোবরে মুক্তি পায় জয়া আহসান অভিনীত ভারতীয় চলচ্চিত্র ‘এক যে ছিল রাজা’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভারতে এ বছর ২০১৮ সালে সেরা বাঙালি অভিনেত্রীর খেতাব পেয়েছেন বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান। প্রভাবশালী সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার বিচারে উঠে এসেছে জয়ার নাম।

কোলকাতায় মুক্তি পাওয়া বাংলা চলচ্চিত্রগুলোর অভিনেত্রীদের মধ্য হতে এই পত্রিকার বিচারে সেরা হয়েছেন কয়েকজন অভিনয় শিল্পী। এরমধ্যে আছেন বাংলাদেশের তথা দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

এ বছর অর্থাৎ ২০১৮ সালের অক্টোবরে মুক্তি পায় জয়া আহসান অভিনীত ভারতীয় চলচ্চিত্র ‘এক যে ছিল রাজা’। সৃজিত মুখার্জির এই ছবিতে ‘মৃণ্ময়ী’ চরিত্রে জয়া আবারও নিজেকে সেরা প্রমাণ করেছেন। এই সিনেমার সবচেয়ে শক্তিশালী নারী চরিত্রটি ছিল বাংলাদেশী অভিনেত্রী জয়ার। এই ছবির অন্যান্য অভিনয়শিল্পীরা হলেন অপর্ণা সেন, অঞ্জন দত্ত, অনির্বাণ ভট্টাচার্য প্রমুখ অভিনয় শিল্পী।

ঐতিহাসিক ভাওয়াল সন্ন্যাসীর মামলার ঘটনা নিয়ে ছবিটি নির্মাণ করেছেন নির্মাতা সৃজিত। ছবিতে ভাওয়াল রাজার ভূমিকায় ছিলেন কোলকাতার অভিনেতা যীশু, জয়া ছিলেন তার বোনের চরিত্রে। এই ছবিতে তথ্যের জন্য জয়া গাজীপুর, পুবাইল, ভাওয়াল গড়ে ঘুরে বেড়িয়েছেন।

জয়ার চরিত্রের প্রতি এতোটাই মনোযোগী ছিলেন যে, তাই তার ফলও পেয়েছেন। সমালোচকরা শেষ পর্যন্ত স্বীকার করেছেন, ছবির অন্যতম এবং সেরা প্রাপ্তি ছিল জয়ার অভিনয়।

টাইমস অব ইন্ডিয়ার এই তালিকায় অন্য নারী অভিনেত্রীদের মধ্যে রয়েছেন বলিউড অভিনেত্রী কাজলের মা অভিনেত্রী তনুজা (সোনার পাহাড়), চূর্ণী গাঙ্গুলি (দৃষ্টিকোণ), মমতা শঙ্কর (আহারে মন), চিত্রাঙ্গদা চক্রবর্তী (আহারে মন), পাওলি দাম (আহারে মন), সারা সেনগুপ্ত (উমা) এবং শৌরসেনী মৈত্র (জেনারেশন আমি)।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...