The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এবার ডিম পাড়ছে মোরগ!

এ ঘটনাটি সত্যিকারভাবেই ঘটেছে চীনের আনহুই প্রদেশের মেঙচেঙ সিটির চুমিয়াও গ্রামে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার ডিম পাড়ছে মোরগ! এমন কথা শুনলে যে কেও আজগুবি বলেই ধরে নেবেন। কিন্তু বাস্তবে ঘটেছে এমনটি। চীনের আনহুই প্রদেশের মেঙচেঙ সিটির চুমিয়াও গ্রামের ছোট একটি পারিবারিক খামারে একটি মোরগ ডিম দিয়েছে!

এবার ডিম পাড়ছে মোরগ! 1

এবার ডিম পাড়ছে মোরগ! এমন কথা শুনলে যে কেও আজগুবি বলেই ধরে নেবেন। কিন্তু বাস্তবে ঘটেছে এমনটি। চীনের আনহুই প্রদেশের মেঙচেঙ সিটির চুমিয়াও গ্রামের ছোট একটি পারিবারিক খামারে একটি মোরগ ডিম দিয়েছে!

কেবলমাত্র মুরগী ডিম পাড়ার কাজটি করে, সৃষ্টির শুরু হতেই এমনটিই হয়ে আসছে। পৃথিবীর কোনও দেশের মোরগ-মুরগীই এই নিয়মের বাইরে নয়! তবে এবার এই প্রাকৃতিক নিয়ম ভেঙ্গে মুরগীর পরিবর্তে এবার ডিম পেড়েছে একটি মোরগ!

এমন সংবাদ শুনে আপনি বিস্ময়কর এ ঘটনাটি সত্যিকারভাবেই ঘটেছে চীনের আনহুই প্রদেশের মেঙচেঙ সিটির চুমিয়াও গ্রামের ছোট এক পারিবারিক খামারে।

এই পারিবারিক খামারটির মালিক হুয়াঙ লি (৪৭)। তিনি ৭টি মুরগীর সঙ্গে খাঁচায় ওই মোরগটিকেও পুষছিলেন।

তিনি জানিয়েছেন, পরিবারের খাদ্য তালিকায় আমিষের যোগান হিসেবে সারা শীতে তার পালা মুরগীগুলো একে একে খেয়ে ফেলার পর অবশিষ্ট ছিল এই মোরগটি।

এই মোরগটিকেও যথারীতি জবাই করার কথা ছিল। কিন্তু জবাই করার আগেই ডিম পেড়ে এই কাণ্ড ঘটায় মোরগটি। তার চক্ষু চড়ক গাছ হয়ে যায় মুরগীবিহীন মোরগের খাঁচায় একটি ডিম দেখতে পাওয়ার পর!

এই বিষয়ে লি সংবাদ মাধ্যমকে বলেছেন, ঘটনাটিকে প্রথমদিন তিনি মনে করেছিলাম, এটি বোধ হয় মজা করার জন্য পড়শিরা এমনটি করেছে! তবে দ্বিতীয় দিনও যথারীতি ঘটলো একই রকম ঘটনা অর্থাৎ মোরগের খাঁচায় আরও একটি ডিম পেলেন!

তাই তৃতীয় দিন তিনি নিজে অপেক্ষা করছিলেন কি হয় তা দেখার জন্য। কিন্তু তাতেও তিনি বিস্মিত হলেন; যখন দেখলেন মোরগটি তৃতীয় বারের মতো ডিম পেড়েছে!

কয়েকদিনের মধ্যে আশ্চর্য এই খবর এলাকার একটি টেলিভিশন চ্যানেলে চলে যায়। মোরগের ডিম পারার অভিনব বিষয়টি নিয়ে টিভি চ্যানেলটি একটি সচিত্র প্রতিবেদনও প্রকাশ করে।

স্থানীয় কৃষি মন্ত্রণালয়ের অফিস হতে কয়েকজন প্রাণী বিশেষজ্ঞ এসে হুয়াঙ লি’র কাছ থেকে কয়েক দিনের পরীক্ষা নিরীক্ষার জন্য মোরগটিকে নিয়ে যান।

‘প্রথম থেকেই হয়তো এটি একটি মুরগী ছিল তবে; দেখতে অবিকল মোরগের মতো ছিল বা মোরগ থেকে এটি ধীরে ধীরে এটি এখন মুরগীতে রূপন্তিরিত হয়েছে কিনা’- এই রহস্য উদ্ঘাটন করতেই প্রাণী বিশেষজ্ঞরা চেষ্টা চালাচ্ছেন।

Loading...