The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

সালেহ আহমেদের চিকিৎসায় প্রধানমন্ত্রীর ২৫ লাখ টাকা

জনপ্রিয় অভিনেতা সালেহ আহমেদ দীর্ঘ কয়েকবছর ধরেই অসুস্থ। অর্থ সংকটে এবং অবহেলা অনাদরেই দিনাতিপাত করছিলেন তিনি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জনপ্রিয় অভিনেতা সালেহ আহমেদের চিকিৎসায় প্রধানমন্ত্রী ২৫ লাখ টাকার চেক দিয়েছেন। নন্দিত অভিনেতা সালেহ আহমেদ দীর্ঘ কয়েকবছর ধরেই অসুস্থ।

সালেহ আহমেদের চিকিৎসায় প্রধানমন্ত্রীর ২৫ লাখ টাকা 1

জনপ্রিয় অভিনেতা সালেহ আহমেদ দীর্ঘ কয়েকবছর ধরেই অসুস্থ। অর্থ সংকটে এবং অবহেলা অনাদরেই দিনাতিপাত করছিলেন তিনি। প্রায় ৭ বছর পূর্বে তিনি ব্রেন স্ট্রোক করেন। পাশাপাশি তার ফুসফুস প্রদাহজনিত সমস্যাসহ বাত সমস্যা রয়েছে। সে কারণে তিনি স্পষ্টভাবে কথা বলতেও পারেন না। এমনকি স্বাভাবিকভাবে হাঁটতেও পারেন না এক সময়ের এই জনপ্রিয় অভিনেতা।

যে কারণে অভিনয় হতে একেবারেই দূরে সরে ছিলেন তিনি। কেও তার খোঁজও রাখেননি অনেকদিন। লেখক ও চলচ্চিত্রকার হুমায়ূন আহমেদ বেঁচে থাকতে তার খোঁজ নিতেন, ঝুড়ি ভরতি ফল পাঠাতেন তার প্রিয় এই অভিনেতার জন্য।

হুমায়ূন আহমেদের মৃত্যুর পর কেও মনেও রাখেননি সেই অভিনেতার কথা। ২০১৬ সালের দিকে বেশ কিছু গণমাধ্যমের খবরে প্রকাশ পায় একসময়ের দাপুটে অভিনেতা সালেহ আহমেদ রাজধানীর উত্তরখানের নিজ বাসভবনে অসুস্থ অবস্থায় নীরবে-নিভৃতে দিনাতিপাত করছেন। তারপর হতে নাট্যাঙ্গনের অনেকেরই টনক নড়ে।

তারপরই দাবি ওঠে সালেহ আহমেদের চিকিৎসার জন্য সরকারি অনুদানের ব্যবস্থা করা হোক।

অভিনয় শিল্পী সংঘ সম্প্রতি উদ্যোগ নেয় সালেহ আহমেদের চিকিৎসার জন্য। অবশেষে সাড়া দিয়ে এই অভিনেতার পাশে এসে দাঁড়ালেন শিল্পী বান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সালেহ আহমেদের চিকিৎসার জন্য ২৫ লাখ টাকার অনুদান প্রদান করেছেন প্রধানমন্ত্রী।

শুক্রবার সালেহ আহমেদের পরিবার এবং অভিনয় শিল্পী সংঘের কার্যনির্বাহী পরিষদের হাতে এই অনুদানের চেক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিষয়টি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম।

সালেহ আহমেদের চিকিৎসায় প্রধানমন্ত্রীর ২৫ লাখ টাকা 2

সালেহ আহমেদের মতো অসহায় গুণী অভিনেতার পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন শিল্পী সংঘের সদস্যরা। নাট্যাঙ্গনেও অনেকেই এই খবরে নতুন সরকার প্রধানকে সাধুবাদও জানিয়েছেন।

উল্লেখ্য, বগুড়ার সারিয়াকান্দিতে সালেহ আহমেদের জন্ম হয়। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরে চাকরির পাশাপাশি ময়মনসিংহে অমরাবতী নাটমঞ্চের সঙ্গে যুক্ত ছিলেন সালেহ আহমেদ। স্বাধীনতার পূর্বে বিটিভিতে তিনি নিয়মিতভাবে অভিনয় করতেন।

সালেহ আহমেদ ১৯৯১ সালে অবসরে যাওয়ার পর হুমায়ূন আহমেদের নাটকে এবং চলচ্চিত্রে অভিনয় শুরু করেন। ধারাবাহিক ‘অয়োময়’ নাটক ও ‘আগুনের পরশমণি’ চলচ্চিত্রের মাধ্যমে অভিনয় জগতে সালেহ আহমেদের দাপুটে পদচারণা শুরু হয়। এরপর অসংখ্য টিভি নাটক ও চলচ্চিত্রে অভিনয় করেন সালেহ আহমেদ।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...