The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এখন থেকে রাজনৈতিক বিজ্ঞাপনদাতার নাম জানাবে ফেসবুক

৩ বছর পূর্বে মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি নির্বাচনের সময় অনলাইন সংস্থাগুলো ফেসবুকে প্রচুর বিজ্ঞাপন দেয়। সে সব বিজ্ঞাপনগুলোর বেশিরভাগই দেওয়া হয়েছিল বেনামে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ রাজনৈতিক বিজ্ঞাপন দেখানোর বিষয়ে আরও সর্তকতা অবলম্বন করতে যাচ্ছে ফেসবুক। এখন থেকে কে এই বিজ্ঞাপন দিয়েছে বা কে এটির খরচ বহন করছে তাও জানাবে ফেসবুক।

এখন থেকে রাজনৈতিক বিজ্ঞাপনদাতার নাম জানাবে ফেসবুক 1

বিজ্ঞাপনের আর্থিক লেনদেনে স্বচ্ছতা আনতেই এমন ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। এনডিটিভির খবরে এই তথ্য দেওয়া হয়েছে।

৩ বছর পূর্বে মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি নির্বাচনের সময় অনলাইন সংস্থাগুলো ফেসবুকে প্রচুর বিজ্ঞাপন দেয়। সে সব বিজ্ঞাপনগুলোর বেশিরভাগই দেওয়া হয়েছিল বেনামে।

ওই ঘটনার পর নতুন করে ভাবনা শুরু করেছে ফেসবুক কর্তৃপক্ষ। তারই ফলশ্রুতি হিসেবে ভারতের লোকসভা নির্বাচনের পূর্বে রাজনৈতিক বিজ্ঞাপন প্রসঙ্গে সতর্ক হলো ফেসবুক কর্তৃপক্ষ।

দেশটির প্রায় ৩০ কোটি মানুষ ফেসবুক ব্যবহার করেন। বিপুল সংখ্যক মানুষ ফেসবুকে থাকায় রাজনৈতিক দলগুলো সেখানে বিজ্ঞাপন দিয়ে থাকে।

উল্লেখ্য, ২০১৪ সালে ভারতের লোকসভা নির্বাচনে ফেসবুক ও ইন্টারনেটের অন্য মাধ্যমগুলোতে বিজ্ঞাপন দিতে খরচ হয় ১৫ বিলিয়ন। ধারণা করা হচ্ছে এবার তা বেড়ে দ্বিগুণ হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...