The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মার্কিন ত্রাণ মানেই ‘বিষ’ বললেন ভেনিজুয়েলার প্রেসিডেন্ট মাদুরো

মার্কিন সরকার লাতিন আমেরিকার এই দেশটির ওপর নিষেধাজ্ঞা আরোপের একই সময় সে দেশে মানবিক ত্রাণ পাঠিয়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মার্কিনীদের দেওয়া ত্রাণ সম্পর্কে মন্তব্য করতে গিয়ে ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো মার্কিন ত্রাণকে বিষের সঙ্গে তুলনা করেছেন!

মার্কিন ত্রাণ মানেই ‘বিষ’ বললেন ভেনিজুয়েলার প্রেসিডেন্ট মাদুরো 1

মাদুরো তার দেশে মার্কিন যুক্তরাষ্ট্রের ত্রাণ পাঠানোর ঘটনাকে উপহাস করে বলেছেন, এর আগে মার্কিন ত্রাণ নিয়ে আফগানিস্তান, ইরাক, সিরিয়া এবং লেবানন আজ পথে বসেছে। খবর বিবিসির।

একইভাবে মার্কিন যুক্তরাষ্ট্র ত্রাণের নামে ভেনিজুয়েলার স্বাধীনতা এবং সার্বভৌমত্বকে লঙ্ঘন করতে চায় বলে অভিযোগ করেছেন ভেনিজুয়েলার প্রেসিডেন্ট মাদুরো।

রাজধানী কারাকাসে তিনি গত পরশু (শনিবার) এক সংবাদ সম্মেলনে মার্কিন মানবিক ত্রাণকে ‘বিষ’ বলে অভিহিত করে কোনো অবস্থাতেই এই ত্রাণ ভেনিজুয়েলায় প্রবেশ করতে দেওয়া হবে না বলেও তিনি সতর্ক করে দিয়েছেন।

মার্কিন সরকার লাতিন আমেরিকার এই দেশটির ওপর নিষেধাজ্ঞা আরোপের একই সময় সে দেশে মানবিক ত্রাণ পাঠিয়েছে। ত্রাণের খাদ্য ও ওষুধবাহী কিছু ট্রাক বৃহস্পতিবার কলম্বিয়ার সীমান্ত শহর কুকুতায় পৌঁছে।

ভেনিজুয়েলার বিরোধীদলীয় নেতা হুয়ান গুইদো গত মাসে মার্কিন যুক্তরাষ্ট্র ও তার মিত্রদের সমর্থন নিয়ে নিজেকে ভেনিজুয়েলার অন্তর্বর্তীকালিন প্রেসিডেন্ট ঘোষণা করলে দেশটিতে রাজনৈতিক অস্থিতিশীলতা দেখা দেয়।

ভেনিজুয়েলা সরকার গুইদোর ওই ঘোষণাকে ক্যু করার প্রচেষ্টা হিসেবে অভিহিত করে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গুইদোকে ভেনিজুয়েলার প্রেসিডেন্ট হিসেবে স্বীকৃতি দেওয়ার পাশাপাশি দেশটিতে প্রয়োজনে সামরিক হস্তক্ষেপ করার হুমকিও দিয়েছেন।

তবে মার্কিন যুক্তরাষ্ট্রের ওই অবস্থান ঘোষণা সত্ত্বেও চীন, রাশিয়া, ইরান, তুরস্ক এবং মেক্সিকোসহ আরও বেশ কিছু দেশ ভেনিজুয়েলার ক্ষমতাসীন প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো সরকারকে সমর্থন দিয়েছে।

Loading...