The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ভেনিজুয়েলা তার প্রতিবেশি কলম্বিয়ার সঙ্গে সম্পর্ক ছিন্ন করলো

মার্কিন সাম্রাজ্যবাদী নীতির মোকাবিলায় দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার সংকল্প ব্যক্ত করেছেন মাদুরো

Venezuela's President Nicolas Maduro makes a victory sign during his swearing-in ceremony at the Supreme Court in Caracas, Venezuela, Thursday, Jan. 10, 2019. Maduro was sworn in to a second term amid international calls for him to step down and a devastating economic crisis. (AP Photo/Ariana Cubillos)

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভেনিজুয়েলার প্রতিবেশী দেশ কলম্বিয়ার সঙ্গে এবার সম্পর্ক ছিন্ন করে কূটনীতিকদের ভেনিজুয়েলা ত্যাগ করার জন্য ২৪ ঘণ্টার সময় বেঁধে দিয়েছেন ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো।

ভেনিজুয়েলা তার প্রতিবেশি কলম্বিয়ার সঙ্গে সম্পর্ক ছিন্ন করলো 1

ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো বলেছেন, তার দেশের অভ্যন্তরীণ বিষয়ে মার্কিন হস্তক্ষেপে সহযোগিতা করার কারণে কলম্বিয়ার বিরুদ্ধে এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

গতকাল (শনিবার) রাজধানী কারাকাসে তার সরকারের সমর্থনে আয়োজিত বিশাল জনসমাবেশে ভাষণ দিতে গিয়ে তিনি একথা জানিয়েছেন।

মার্কিন সাম্রাজ্যবাদী নীতির মোকাবিলায় দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার সংকল্প ব্যক্ত করে মাদুরো বলেছেন, আমেরিকা ও তার সহযোগী দেশগুলো ত্রাণ পাঠানোর নামে ভেনিজুয়েলার সার্বভৌমত্ব এবং স্বাধীনতাকে ভূলুণ্ঠিত করতে চায়।

উল্লেখ্য, সম্প্রতি মার্কিন সরকার ভেনিজুয়েলার বিরোধীদলীয় নেতা হুয়ান গুয়াইদোকে ভেনিজুয়েলার অন্তর্বর্তী প্রেসিডেন্ট হিসেবে স্বীকৃতি দেয়। এরপর ওয়াশিংটনের পক্ষ হতে ভেনিজুয়েলার জনগণের জন্য মানবিক ত্রাণ পাঠানোর ঘোষণাও দেওয়া হয়।

এই ত্রাণের বহর বিমানে করে কলম্বিয়ায় পাঠানো হয় এবং সেটি স্থলপথে ভেনিজুয়েলার সীমান্তে পৌঁছে দেওয়া হয়। তবে প্রেসিডেন্ট মাদুরো ঘোষণা করেন তিনি কোনো অবস্থাতেই মার্কিন ত্রাণ ভেনিজুয়েলায় ঢুকতে দেবেন না। অপরদিকে গুয়াইদো শনিবার দাবি করেছেন যে, ব্রাজিল এবং কলম্বিয়ার মাধ্যমে তার দেশে মার্কিন ত্রাণ পৌঁছে গেছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...