The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

প্রেমিকের সঙ্গে ঝগড়া: ৭ বছর ট্রাক চালাচ্ছেন এক নারী!

ওই জাপানের নারী ট্রাক চালকের নাম রিনো সাসাকি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রেমিকের সঙ্গে ঝগড়া করে এক নারী ৭ বছর ট্রাক চালাচ্ছেন! জাপানেরওই নারী এই ঝুঁকিকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে পাড়ি দিচ্ছেন মাইলের পর মাইল!

প্রেমিকের সঙ্গে ঝগড়া: ৭ বছর ট্রাক চালাচ্ছেন এক নারী! 1

সাধারণ নারীদের ট্রাক চালাতে দেখা যায় না। কারণ হলো সড়ক পরিবহনগুলোর মধ্যে ট্রাক চালানোই সবচেয়ে কঠিন একটি কাজ! জাপানের এক নারী এই ঝুঁকিকে নিয়েছেন চ্যালেঞ্জ হিসেবে। তিনি পাড়ি দিচ্ছেন মাইলের পর মাইল। ইতিমধ্যে বিশ্বজুড়ে তাকে নিয়ে হচ্ছে নানা আলোচনা-সমালোচনা।

ওই নারী ট্রাক চালকের নাম রিনো সাসাকি। ২৮ বছর বয়সি ওই নারী ইতিমধ্যে কোনো দুর্ঘটনা ছাড়াই পাড়ি দিয়েছেন দুই লাখ কিলোমিটার পথ! সেইসঙ্গে পেয়েছেন জাপানের প্রথম নারী ট্রাক চালকের খেতাবও। তিনি সেই সঙ্গে আরও একটি খেতাব পেয়েছেন। তিনি বিবেচিত হয়েছেন, পৃথিবীর সবথেকে সুন্দরী ট্রাক চালক হিসেবে! নারী হয়ে ট্রাক চালানোর মতো একটি সাহসী পেশা বেছে নেওয়ার জন্য ইতিমধ্যেই প্রচুর প্রশংসাও পেয়েছেন তিনি।

কিন্তু এমন একটি পেশায় আসার ইচ্ছা তার মোটেও ছিল না। তাকে তার প্রেমিক চাকরির প্রলোভন দেখিয়ে বেকার বসিয়ে রাখে কয়েকমাস। হঠাৎ করে একসময় তার বাবা অসুস্থ হয়ে পড়লে প্রেমিকের আশা ছেড়ে বাধ্য হয়েই এই পেশা তিনি বেছে নিয়েছিলেন। বিষয়টি নিয়ে প্রেমিকের সঙ্গে তার ঝগড়া এবং বিচ্ছেদ হয়। প্রথমদিকে খারাপ লাগলেও ধীরে ধীরে পেশার প্রতি ভালোলাগা তৈরি হয়েছে তার। গত সাত বছর ধরে ট্রাক চালিয়ে আসছেন এই নারী!

Loading...