The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বিন লাদেনের ছেলে হামজা বিন লাদেনের সৌদি নাগরিকত্ব বাতিল

মার্কিন যুক্তরাষ্ট্র হামজা বিন লাদেনকে আল-কায়েদার ‘উঠতি নেতা’ হিসেবে চিহ্নিত করেছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জঙ্গি সংগঠন আল-কায়েদার নেতা ওসামা বিন লাদেনের ছেলে হামজা বিন লাদেনের নাগরিকত্ব সৌদি আরব বাতিল করেছে। সৌদির পররাষ্ট্র মন্ত্রণালয় রাষ্ট্রীয় সংবাদপত্র উম্ম আল-কুরায় প্রকাশিত এক বিবৃতিতে শুক্রবার এই কথা জানানো হয়েছে।

বিন লাদেনের ছেলে হামজা বিন লাদেনের সৌদি নাগরিকত্ব বাতিল 1

পত্রিকাটি জানিয়েছে, এক রাজকীয় আদেশের অধীনে গত নভেম্বরে হামজার নাগরিকত্ব বাতিল করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছিল। তবে মার্কিন যুক্তরাষ্ট্র হামজাকে ধরিয়ে দিতে বা তার অবস্থান সম্পর্কে যে কোনো তথ্য দেওয়ার পুরস্কার হিসেবে সর্বোচ্চ ১০ লাখ মার্কিন ডলার পুরস্কার ঘোষণার ঠিক একদিন পরই এই সিদ্ধান্তের কথা প্রকাশ করলো সৌদি সরকার।

মার্কিন যুক্তরাষ্ট্র হামজা বিন লাদেনকে আল-কায়েদার ‘উঠতি নেতা’ হিসেবে চিহ্নিত করেছে। ২০১৭ সাল হতেই দেশটি তাকে ‘সন্ত্রাসী’ ব্যক্তি হিসেবে উল্লেখ করে আসছে।

মার্কিন পররাষ্ট্র বিভাগের দাবি হলো, পশ্চিমা দেশগুলোর রাজধানীতে সন্ত্রাসী হামলা চালিয়ে বাবা ওসামার মৃত্যুর প্রতিশোধ নেওয়ার আহ্বান জানিয়ে ইন্টারনেটে ভিডিও ও অডিও ছাড়ে হামজা।

তাছাড়াও সৌদির বিভিন্ন গোষ্ঠীকে আল-কায়েদার ইয়েমেন শাখার সঙ্গে যুক্ত হয়ে কাজ করারও ডাক দিয়েছেন হামজা- এমন অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

Loading...