The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বাংলাদেশে শুরু হচ্ছে স্টার্টআপ ওয়ার্ল্ড কাপ

৬ এপ্রিল এই আঞ্চলিক প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে বাংলাদেশের ৫টি সেরা স্টার্টআপকে মূল প্রতিযোগিতায় অংশ নিতে আমন্ত্রণ জানানো হবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এই প্রথমবারের মতো বাংলাদেশী প্রযুক্তি স্টার্টআপ সিলিকন ভ্যালিতে অনুষ্ঠিত হতে চলেচৈ স্টার্টআপ ওয়ার্ল্ড কাপের চূড়ান্ত পর্বে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করার ৗ প্রতিযোগিতায় অংশ নৌয়ার সুযোগ পাচ্ছে।

বাংলাদেশে শুরু হচ্ছে স্টার্টআপ ওয়ার্ল্ড কাপ 1

এই প্রতিযোগিতায় এক মিলিয়ন ডলার বিনিয়োগ পুরস্কারের জন্য বিশ্বের প্রযুক্তি স্টার্টআপগুলো লড়বে বলে জানা গেচে।

স্টার্টআপ ওয়ার্ল্ড কাপ ২০১৯ বাংলাদেশ এর বিষয়ে বিস্তারিত জানাতে গত বুধবার রাজধানীর ডেইলি স্টার কনফারেন্স হলে এক ‘মিট দ্য প্রেস’ এর আয়োজন করা হয়েছিলো।

এই স্টার্টআপটিকে নির্বাচিত করতে ফেনক্স ভেঞ্চার ক্যাপিটাল এবং ইজেনারেশন লি যৌথভাবে এই প্রতিযোগিতা আয়োজন করছে। ফেনক্স ভেঞ্চার ক্যাপিটালই হলো সিলিকন ভ্যালির অন্যতম শীর্ষ ভেঞ্চার ক্যাপিটাল প্রতিষ্ঠান, যা ম্যাটারমার্ক সিড স্টেজের সর্বশেষ আন্তর্জাতিক র‍্যাংকিংয়ে ১৬তম অবস্থানে আছে।

অপরদিকে সর্বাধুনিক প্রযুক্তি নিয়ে কাজ করা ইজেনারেশন লিমিটেড বাংলাদেশের একমাত্র সফটওয়্যার কোম্পানি হিসেবে আইপিও’র আবেদনও করেছে।

জানানো হয়েছে, ‘স্টার্টআপ ওয়ার্ল্ড কাপ ২০১৯, বাংলাদেশ পাওয়ার্ড বাই ইজেনারেশন’ শীর্ষক এই আঞ্চলিক প্রতিযোগিতার সহ-আয়োজক হিসেবে রয়েছে বাংলাদেশ ইনোভেশন ফোরাম (বিআইএফ), মিডিয়া হিসেবে রয়েছে আরটিভি ও পার্টনার হিসেবে রয়েছে ভেঞ্চার ক্যাপিটাল অ্যান্ড প্রাইভেট ইক্যুইটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ভিসিপিয়াব), টাই ঢাকা ও এন্ট্রপ্রেনারস অর্গানাইজেশন (ইও) বাংলাদেশ।

জানানো হয়েছে যে, আগামী ৬ এপ্রিল এই আঞ্চলিক প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে বাংলাদেশের ৫টি সেরা স্টার্টআপকে মূল প্রতিযোগিতায় অংশ নিতে আমন্ত্রণ জানানো হবে। আগ্রহীরা www.egeneration.co/fenoxswc লিংকে গিয়ে আগামী ২০ মার্চের মধ্যে প্রতিযোগিতায় অংশ নিতে আবেদন করতে পারবেন বলে জানানো হয়।

তৃতীয়বারের মতো আন্তর্জাতিক এই বৃহৎ প্রতিযোগিতা বিশ্বের সেরা স্টার্টআপগুলো মধ্য হতে পরবর্তী ‘বিশ্ব চ্যাম্পিয়ন’ খোঁজার আয়োজন করা হয়েছে। এ বছর ৬টি মহাদেশ হতে বাংলাদেশসহ অন্তত ৪০টি দেশের ৪০টি স্থানে আঞ্চলিক স্টার্টআপ প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে চলেছে। ফেনক্স আঞ্চলিক প্রতিযোগিতার সকল বিজয়ীদের চ্যাম্পিয়নশীপ প্রতিযোগিতায় নিয়ে আসবে, যেখানে তারা বিনিয়োগ পুরস্কারের জন্য লড়বেন।

Loading...