The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

নিউজিল্যান্ডে মসজিদে হামলা: সন্দেহভাজন হামলাকারী ব্রেন্টন টারান্টকে আদালতে হাজির

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দু'টি মসজিদে হামলায় অন্তত ৪৯ জনকে হত্যা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলার অভিযোগে প্রধান সন্দেহভাজন হিসেবে ব্রেন্টন টারান্টকে আদালতে হাজির করা হয়েছে আজ (শনিবার)।

নিউজিল্যান্ডে মসজিদে হামলা: সন্দেহভাজন হামলাকারী ব্রেন্টন টারান্টকে আদালতে হাজির 1

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দু’টি মসজিদে হামলায় অন্তত ৪৯ জনকে হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে প্রধান সন্দেহভাজন হিসেবে ব্রেন্টন টারান্টকে আজ (শনিবার) আদালতে হাজির করা হয়েছে। তার বিরুদ্ধে একটি হত্যাকান্ডের অভিযোগ আনা হয়েছে। আদালত ব্রেন্টন টারান্টকে ৫ এপ্রিল পর্যন্ত রিমাণ্ডে রাখার অনুমতি দিয়েছে।

২৮ বছর বয়সী ব্রেন্টন টারান্ট গায়ে সাদা রং-এর কয়েদীদের শার্ট ও হাতে হ্যান্ডকাফ বাধা অবস্থায় হাজির করা হয়। তার বিরুদ্ধে আরও অভিযোগ আনা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ইতিপূর্বে দেশটির প্রধানমন্ত্রী জাসিন্ডা আর্ডেন বলেন, এই হামলা ছিল একটি উগ্র-সন্ত্রাসবাদী হামলা ও প্রধান সন্দেহভাজন হামলাকারীর আগ্নেয়াস্ত্রের লাইসেন্সও ছিল।

জাসিন্ডা আর্ডেন আরও জানিয়েছেন, ওই ব্যক্তি ছাড়া আরও দুজন পুলিশের হেফাজতে আটক রয়েছে। তবে প্রধানমন্ত্রী আরডান জানিয়েছেন, আটককৃতদের কারও বিরুদ্ধে কোনো অতীত অপরাধের রেকর্ড নেই।

গতকাল (শুক্রবার) ক্রাইস্টচার্চের মসজিদে জুম্মার নামাজরত শতশত মুসুল্লির ওপর ওই হামলা চালায় সশস্ত্র বন্দুকধারীরা। ওই হামলায় নিহত হয়েছেন ৪৯ জন এবং আহত হয়েছেন ৪৮ জন। তাদের মধ্যে দুই বছর বয়সী ও ১৩ বছর বয়সী দুটি শিশুও রয়েছে। বাংলাদেশ, ভারত ও ইন্দোনেশিয়া ইতিমধ্যে জানিয়েছে যে, হতাহতদের মধ্যে তাদের নাগরিকরা রয়েছেন।

ক্রাইস্টচার্চে ব্যাপক নিরাপত্তা নেওয়া হয়েছে এবং পুরো দেশজুড়ে সকল মসজিদ আপাতত বন্ধ রয়েছে।

Loading...