সিনেটরের মাথায় ডিম ভেঙ্গে হিরো `ডিম বালক`! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অভিবাসী মুসলমানদের নিয়ে বিতর্কিত মন্তব্যকরায় অস্ট্রেলিয়ার এক রাজনীতিবিদের মাথায় ডিম ছুড়ে মেরে ইন্টারনেট দুনিয়ায় ভাইরাল হয়ে উঠেছে ১৭ বছর বয়সী `ডিম বালক` অস্ট্রেলিয়ান।

এই বালককে যেমন সাহসী বলা হচ্ছে, ঠিক তেমনি তাকে এখন ‘ডিম বালক’ নামেই ডাকা হচ্ছে। কুইন্সল্যান্ডের সিনেটর ফ্রেজার অ্যানিং শনিবার মেলবোর্নে যে সময় সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন, সে সময় ১৭ বছরের ওই কিশোর তার মাথায় একটি ডিম ভাঙ্গেন।

ভিডিওতে দেখা যায় যে, এরপরে সিনেটর অ্যানিং তাকে কয়েক দফা আঘাতও করেন। এই সময় নিরাপত্তা কর্মীরা এতে তাকে সরিয়ে নিয়ে যায় এবং কিশোরকে মাটিতে ফেলে চেপে ধরে রাখে।

Related Post

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, পুলিশ জানিয়েছে যে ওই কিশোরকে আটক করা হলেও তার বিরুদ্ধে কোনো অভিযোগ না এনেই পরবর্তীতে তাকে ছেড়ে দেওয়া হয়। তবে আরও তদন্তের পর ঠিক করা হবে, এই ঘটনায় কোনো অভিযোগ গঠন করা হবে কি না।

ভিক্টোরিয়া পুলিশ রয়টার্সকে জানিয়েছে যে, তারা পুরো ঘটনাটি গভীরভাবে তদন্ত করে দেখছেন এবং এখানে জড়িত রয়েছে ১৭ বছরের এক কিশোর।

গত শুক্রবার জুমার নামাজের সময় নিউজিল্যান্ড মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় মুসলমান অভিবাসীদের দায়ী করে মন্তব্যের কারণে অ্যানিং কড়া সমালোচনার মুখেও পড়েছেন। শুক্রবার দুটি ক্রাইস্টচার্চের দুটি মসজিদে হামলার ঘটনায় অন্তত ৫০ জন নিহত হয়।

তবে ডিম হামলার ঘটনার পর যে ঘটনায় ওই কিশোরকে গ্রেফতার করা হলেও অভিযোগ না এনেই ছেড়ে দেওয়া হয়- অনেক সমর্থক টুইটারে তাকে ‘হিরো’ বলেও সম্বোধন করেছেন।

সংবাদ সংস্থা রয়টার্স বলছে, ডিম ছুড়ে মারার ওই ভিডিও সামাজিক মাধ্যমে ব্যাপক আকারে ছড়িয়ে পড়েছে। টুইটারে #eggboy নামে একটি ট্রেন্ডও চালু হয়ে গেছে।

টুইটার ব্যবহারকারী ডেফিলিব্রাটর টুইট করে বলেছেন, ‘ডিম বালক বিশ্বকে দেখিয়ে দিয়েছে, যখন আপনি দমন, ঘৃণা কিংবা অশুভের বিরুদ্ধে দাঁড়াবেন,তখন ধর্ম, বয়স বা গোত্র কোনো বিষয়ই নয়। আপনার শুধুমাত্র একটি পবিত্র মন দরকার ও ডিম বালকের স্বর্ণের তৈরি হৃদয়ও রয়েছে। তোমার ভালো হোক।’

আমেরিকান অভিনেত্রী চেলসি পেরেত্তি লিখেছেন যে, ‘কেনো ডিম বালক আমাকে এভাবে কাঁদালো?’ নিউজিল্যান্ডের রক ব্যান্ড আননোন মর্টাল অর্কেস্ট্রা সংক্ষেপে লিখেছেন, ‘ডিম বালক প্রেরণা।’

সংবাদ সংস্থা রয়টার্স বলছে, ওই কিশোরের জন্য তহবিল সংগ্রহের একটি উদ্যোগও ইতিমধ্যেই শুরু হয়েছে। যেখানে এর মধ্যেই ১৯ হাজার অস্ট্রেলিয়ান ডলার ( ১৩৫০০ মার্কিন ডলার) জমাও পড়েছে! এই অর্থ কিশোরের আইনি ব্যয় মেটানো ও ‘আরও বেশি ডিম কেনার’ জন্য ব্যবহৃত হবে!

দেখুন ভিডিওটি

This post was last modified on মার্চ ১৮, ২০১৯ 10:07 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

স্কুলে দেরিতে আসায় শিক্ষিকাকে বেদম মারধর অধ্যক্ষের!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভারতের আগ্রার সেগানা গ্রামের একটি প্রাক-মাধ্যমিক বিদ্যালয়ে দেরি করে স্কুলে…

% দিন আগে

শ্রীলংকার একটি প্রাকৃতিক দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। মঙ্গলবার, ৭ মে ২০২৪ খৃস্টাব্দ, ২৪ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

রজঃনিবৃত্তির সময় আসার পূর্ব থেকেই মেয়েদের প্রস্তুত থাকতে হবে যেভাবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যুগ যুগ ধরে সব মহিলার ক্ষেত্রেই তো একই রকম ঘটনা…

% দিন আগে

এনার্জিপ্যাক কর্মীদের নিরাপত্তা ও সুস্বাস্থ্যে অগ্রাধিকার: ‘বিশ্ব কর্মক্ষেত্রে নিরাপত্তা ও স্বাস্থ্য দিবস ২০২৪’ পালন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আন্তর্জাতিক শ্রমিক দিবসের এবারের স্লোগান ‘পরিবর্তনশীল জলবায়ুতে নিরাপদ ও স্বাস্থ্যকর…

% দিন আগে

বেসিস নির্বাচন ২০২৪: ‘ওয়ান টিম’কে সমর্থনের আহ্বান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বেসিস নির্বাচনের শেষপ্রান্তে এসে এবারের বেসিস নির্বাচনে ওয়ান টিম তাদেরকে…

% দিন আগে

‘স্টারডম’ নিয়ে ব্যস্ত শাহরুখপুত্র

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বলিউড সুপারস্টার শাহরুখ খানের ছেলে আরিয়ান খান ‘স্টারডম’ নামে ওয়েব…

% দিন আগে