The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ফেসবুক এবার নিউজ পেজ খুলে আয় করার সুযোগ দিচ্ছে!

ফেসবুক মানেই নাকি বর্তমান যুগে সব কুকর্মের স্থান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্বের জনপ্রিয় সোস্যাল মিডিয়া ফেসবুকে আমরা সবাই আসক্ত হয়ে পড়ছি। অনেকেই বলছেন বা বিশ্বাস করছেন, ফেসবুক মানেই সময় নষ্টের স্থান। তবে সবার সেই ধারনা পাল্টে দেওয়ার জন্যই নিউজ পেজ খুলে আয় করার সুযোগ দিচ্ছে!

ফেসবুক এবার নিউজ পেজ খুলে আয় করার সুযোগ দিচ্ছে! 1

বিশ্বের জনপ্রিয় সোস্যাল মিডিয়া ফেসবুকে আমরা সবাই আসক্ত হয়ে পড়ছি। অনেকেই বলছেন বা বিশ্বাস করছেন, ফেসবুক মানেই সময় নষ্টের স্থান। তবে সবার সেই ধারনা পাল্টে দেওয়ার জন্যই নিউজ পেজ খুলে আয় করার সুযোগ দিচ্ছে!

বলা হয়ে থাকে, ফেসবুক মানেই নাকি বর্তমান যুগে সব কুকর্মের স্থান। ফেসবুক মানেই হলো তরুণ ছেলে-মেয়েদের বিপথে যাওয়ার স্থান। কথাগুলো হয়তো মিথ্যা নয়। আসলে এই ধরনের ঘটনাগুলো এখন ফেসবুকের মাধ্যমেই ঘটছে। তবে মানুষের এই ধারনাকে পাল্টে দিতে ফেসবুক নিউজ পেজ খুলে আয় করার সুযোগ দিচ্ছে!

দেখা যায় যে, পড়ালেখা বাদ দিয়ে ঘণ্টার পর ঘণ্টা কম বয়সী ছেলে-মেয়েরা ফেসবুকে সময় নষ্ট করছে। তবে এ ফেসবুকের মাধ্যমে ভালো ভালো ঘটনাও তো ঘটছে, অনেক অপরাধীকে পাকড়াও করা যাচ্ছে, রক্ত জোগাড় করা, বিভিন্ন জনের বিপদে ফেসবুকে পোস্ট দিয়ে টাকা উঠিয়ে তার চিকিৎসা করানোর মতো কাজও করা হয়ে থাকে ফেসবুকের মাধ্যমে। আরও অনেক ভালো কাজের উদাহরণ রয়েছে, যা মূলত ফেসবুক থাকার কারণেই হয়েছে। আসলে একটি কথা হলো যে কোনো জিনিসের এক দিক ভালো আর এক দিক থাকে খারাপ। খারাপগুলো বর্জন করে ভালোগুলো গ্রহণ করতে পারলে আর সমস্যা থাকে না।

তবে এবার ফেসবুকে নিউজের পেজ খুলে আয় করার সুযোগ দিতে প্রকাশকদের সঙ্গে সরাসরি যোগাযোগ রক্ষা করা হবে বলেও জানিয়েছেন মাধ্যমটির প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ। পেজ মালিকদের কন্টেন্টগুলো সফলভাবে ফেসবুকে তুলে ধরা নিশ্চিত করতেই প্রকাশকদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা হবে বলে সম্প্রতি জার্মান বৃহত্তম অনলাইন সংবাদ সংস্থা অ্যাক্সেল স্প্রিংজারের সিইও ম্যাথিয়াস দোয়েফনারকে জানিয়েছেন তিনি।

জুকারবার্গ বলেছেন, ‘ফেসবুক কখনও প্রকাশক হতে চায়নি। তবে দীর্ঘদিন মাধ্যমটি গণমাধ্যম কোম্পানি হওয়ার বিষয়টি এড়িয়ে গেলেও এবার এর অংশীদার হতে চাইছে। আমি চাই যে, বিশ্বব্যাপী মানুষ বিশ্বস্ত ও সত্য সংবাদ নিয়ে কাজ করুক যা সাংবাদিকদেরও গুরুত্বপূর্ণ কাজের সহায়ক হবে।’

ফেসবুক নিউজের জন্য সম্পূর্ণ আলাদা একটি পেজ খোলার বিষয়টি গুরুত্বের সঙ্গেই বিবেচনা করছে এবং প্রকাশকদের অর্থ দেওয়াসহ সম্ভাব্য সকল প্রক্রিয়া নিয়ে কাজ শুরু করেছে বলে জানিয়েছেন এই মাধ্যমটির একজন মুখপাত্র।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...