The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বাংলাদেশে এসেছে শাওমির ‘রেডমি নোট ৭’ এবং ‘রেডমি ৭’

রেডমি নোট ৭ এ রয়েছে ৪৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা ও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশের বাজারে এসেছে জনপ্রিয় রেডমি সিরিজের দুটি সর্বাধুনিক স্মার্টফোন ‘রেডমি নোট ৭’ ও ‘রেডমি ৭’। এটি নিয়ে এলো চীনভিত্তিক প্রযুক্তিপণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান শাওমি।

বাংলাদেশে এসেছে শাওমির ‘রেডমি নোট ৭’ এবং ‘রেডমি ৭’ 1

আগের হ্যান্ডসেটগুলোর সাফল্যের ধারাবাহিকতায় নতুন এই হ্যান্ডসেটগুলোও প্রযুক্তিপ্রেমীদের চাহিদা পূরণে সক্ষম হবে বলে আশা প্রকাশ করেছে কর্তৃপক্ষ।

জানানো হয়েছে যে, রেডমি নোট ৭ এ রয়েছে ৪৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা ও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট। অপরদিকে রেডমি ৭ স্মার্টফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩২ চিপসেট এবং ডুয়েল রিয়ার ক্যামেরা। উভয় স্মার্টফোনেই রয়েছে শক্তিশালী ক্ষমতাসম্পন্ন ৪০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি। রেডমি ৭, ৪০০ ঘণ্টা পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম নিশ্চিত করে।

জানা গেছে, রেডমি নোট ৭ স্পেস ব্ল্যাক, নেপচুন ব্লু এবং নেবুলা রেড- এই ৩টি আকর্ষণীয় রঙে বাজারে এসেছে। ৩ জিবি ও ৩২ জিবি ভার্সনের হ্যান্ডসেটের মূল্য ধরা হয়েছে ১৭ হাজার ৯৯৯ টাকা, আর ৪ জিবি ও ৬৪ জিবি ভার্সনের মূল্য ধরা হয়েছে ১৯ হাজার ৯৯৯ টাকা এবং ৪ জিবি ও ১২৮ জিবি ভার্সনের মূল্য ধরা হয়েছে ২১ হাজার ৯৯৯ টাকা।

অপরদিকে রেডমি ৭ এর ক্ষেত্রে ২ জিবি এবং ১৬ জিবি ভার্সনের মূল্য ১১ হাজার ৯৯৯ টাকা ও ৩ জিবি এবং ৩২ জিবি ভার্সনের মূল্য ১৩ হাজার ৯৯৯ টাকা। সম্প্রতি রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে হ্যান্ডসেট দুটি অবমুক্তি ঘোষণা দেওয়া হয়েছে।

এবার রেডমি নোট ৭ এর ডিজাইনে চমৎকার পরিবর্তন এনেছে শাওমি। এর ফ্রন্ট এবং রিয়ার উভয় প্যানেলেই রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫। এতে আরও রয়েছে ১৯.৫:৯ ডট ড্রপ ৬.৩ ইঞ্চি এফএইচডি+ ডিসপ্লে, যার রেজ্যুলেশন হলো ২৩৪০x১০৮০ পিক্সেল। হাই পিক্সেল ডেনসিটি ও সঠিক কালার (৮৪ শতাংশ এনটিএসসি) সম্পন্ন এই ডিসপ্লে গ্রাহকদের জন্য অন্যতম সেরা অভিজ্ঞতা দিতে সক্ষম হবে বলে মনে করা হচ্ছে।

ব্যাক ক্যামেরায় শাওমি ব্যবহার করেছে স্যামসাং আইএসওসেল ব্রাইট জিএম১ ব্যাকসাইড-ইল্যুমিনেটেড সিএমওএস সেন্সর, এতে রয়েছে ৪৮ মিলিয়ন পিক্সেল। ছবি তোলার সময় এই সেন্সরটি স্যামসাংয়ের টেট্রাসেল প্রযুক্তি ব্যবহার করে থাকে, যা ৪টি পিক্সেলকে একটি বিশাল ১.৬ ইউএম পিক্সেলের সঙ্গে একীভূত করে। এর ক্যামেরার লাইট সেনসিটিভিটিও বৃদ্ধি করা হয়েছে, যা ১২ মেগাপিক্সেল ছবিকে আরও উজ্জ্বল এবং পরিষ্কার করে এমনকি কম আলোতেও ব্যবহারযোগ্য।

অপরদিকে রেডমি নোট ৭ এর ক্যামেরায় রয়েছে লেটেস্ট এআই ফিচার, রয়েছে নাইট মোড ফটোগ্রাফি ফিচার, এআই স্কিন ডিটেকশন রয়েছে, এআই বিউটি ও এআই পোট্রেইটস, যা পূর্বেই শাওমির ফ্ল্যাগশিপ স্মার্টফোন মি মিক্স৩-তে নিয়ে আসা হয়েছিলো।

রেডমি নোট ৭ এ আরও রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট, যার ক্লক স্পিড হলো সর্বোচ্চ ২.২ গিগাহার্জ, যা গেমস খেলা এবং ডাটা প্রসেসিংয়ের সময় নিরবচ্ছিন্ন পারফরম্যান্স নিশ্চিত করে থাকে।

শক্তিশালী ৪০০০ এমএএইচ ব্যাটারির সঙ্গে রেডমি নোট ৭ ব্যাটারির চমৎকার কার্যক্ষমতার ঐতিহ্যকেই ধরে রেখেছে, যা সব ব্যবহারকারীর সারাদিনের জন্য যথেষ্ট হবে বলে মনে করা হচ্ছে। এতে চার্জিং পোর্ট হিসেবে থাকছে ইউএসবি টাইপ-সি, গ্রাহকরা কোয়ালকম কুইক চার্জ ৪-এর মাধ্যমে দ্রুত চার্জ করতে পারবেন। বিভিন্ন ধরনের হোম অ্যাপ্লায়েন্স যেমন টেলিভিশন বা এয়ার কন্ডিশনারগুলোতে রিমোট কন্ট্রোল হিসেবে ব্যবহার করতে রেডমি নোট ৭ এ আরও রয়েছে আইআর ব্লাস্টার। তাছাড়াও সুস্পষ্ট ও হাই-কোয়ালিটি সাউন্ডের জন্য এতে রয়েছে স্মার্ট পিএ অডিও সিস্টেম।

রেডমি নোট ৭ হলো একটি নির্ভরযোগ্য স্মার্টফোন, এর ডিজাইনটিও একদম লেটেস্ট, যাতে করে গ্রাহকদের দীর্ঘমেয়াদে দুশ্চিন্তায় পড়তে না হয়। এই সেটের সামনে এবং পেছনে ব্যবহার করা হয়েছে কর্নিং গরিলা গ্ল্যাস ৫। এর দীর্ঘস্থায়ীত্ব বৃদ্ধির জন্য চেসিসের কোণগুলোকে বেশ শক্তিশালী করা হয়েছে। তাছাড়াও এর বাটন ও পোর্টগুলোকে পানিরোধী করা হয়েছে, যাতে এই স্মার্টফোন ব্যবহারের সময় দৈনন্দিন ঘটে যাওয়া দুর্ঘটনার হাত হতে রক্ষা পাওয়া যায়।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...