The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

কেবলমাত্র দেখার জন্যই ৯০ কোটি টাকা তোলেন নাইজেরিয়ার শীর্ষ ধনী!

আমি সেগুলোর প্রতি তাকিয়েছিলাম ও মনে মনে ভেবেছি, এখন আমি বিশ্বাস করি যে আমার টাকা আসলেও আছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নিজের চোখে এতো টাকা দেখতে কেমন লাগবে সেই সাধ মেটানোর জন্য ৯০ কোটি টাকা তোলেন নাইজেরিয়ার শীর্ষ ধনী! সত্যিই মানুষের কী ব্যতিক্রমি সাধ-ইচ্ছা!

কেবলমাত্র দেখার জন্যই ৯০ কোটি টাকা তোলেন নাইজেরিয়ার শীর্ষ ধনী! 1

নাইজেরিয়ার এই বিলিয়নিয়ারের নাম আলিকো দাঙ্গোতে। তিনি নাইজেরিয়ার শীর্ষ ধনী হিসেবে পরিচিত। এমনকি আফ্রিকার শীর্ষ ধনী হিসেবেও তাকে বিবেচনা করা হয়ে তাকে। সম্প্রতি তিনি এক অদ্ভুত তথ্য দিয়েছেন।

সম্প্রতি আইভরিকোস্টের একটি সম্মেলনে দাঙ্গোতে জানান যে, তিনি একবার একসঙ্গে ১ কোটি ডলার বা প্রায় ৯০ কোটি টাকা ব্যাংক থেকে তোলেন। তবে বিশেষ কোনও কাজের জন্য টাকাগুলো তিনি তোলেননি। শুধু চোখে দেখা ও নেড়েচেড়ে দেখার জন্যই নাকি এমন কাজ করেছিলেন দাঙ্গোতে!

মাইক্রোসফটের ওয়েব পোর্টাল এমএসএন জানিয়েছে যে, দাঙ্গোতে মূলত সবসময় কাগজে-কলমেই বড় অঙ্কের অর্থ আদান-প্রদান করে থাকেন। যে কারণে একসঙ্গে এতো বেশি টাকা তাকে রাখতে হয়নি এমনকি দেখতেও হয়নি কখনও। তবে হঠাৎ তিনি মনে করেন যে, আমার কী আসলেও টাকা আছে? নাকি শুধুমাত্র কাগজে-কলমেই সব? এই বিষয়টি প্রমাণ করার জন্যই তিনি ব্যাংক থেকে তোলেন ১ কোটি ডলার!

এই বিষয়ে তিনি বলেন, একদিন আমি ব্যাংক হতে ১ কোটি ডলার তুলি এবং সেই টাকা গাড়িতে করে বাসায় নিয়ে যাই। আমি সেগুলোর প্রতি তাকিয়েছিলাম ও মনে মনে ভেবেছি, এখন আমি বিশ্বাস করি যে আমার টাকা আসলেও আছে। অবশ্য পরদিনই এই অর্থ আমি আবারও ব্যাংকে জমা দিয়ে দিই। সত্যিই কি অদ্ভুত মানুষের খায়েশ!

Loading...