The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

‘দ্বীন দ্য ডে’ চলচ্চিত্র: হেলিকপ্টার থেকে লাফ দিলেন অনন্ত জলিল

বাংলাদেশে চলছে এই চলচ্চিত্রের দ্বিতীয় লটের শুটিং, টানা চলবে ১৩ এপ্রিল পর্যন্ত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকার খুব কাছে রূপগঞ্জের গোবিন্দপুর গ্রাম। নিরাপত্তা বাহিনী স্পেশাল ব্রাঞ্চ ‘সোয়াট’ অফিসারের পোশাকে একটা হেলিকপ্টারে উড়ে আসেন নায়ক অনন্ত জলিল। হেলিকপ্টার থেকে তিনি লাফও দেন।

‘দ্বীন দ্য ডে’ চলচ্চিত্র: হেলিকপ্টার থেকে লাফ দিলেন অনন্ত জলিল 1

দৃশ্যটি ছিলো এমন ‘সোয়াট’এর পোশাকে তিনি হেলিকপ্টার হতে নামতে শুরু করেন। সন্ত্রাসীরা তাকে উদ্দেশ্য করে গুলি চালাতে শুরু করে। অবস্থা বেগতিক দেখে হেলিকপ্টার হতে শেষ পর্যন্ত লাফ দেন অনন্ত জলিল!

গত ৯ এপিল দুপুরে অনন্ত জলিলের এমন একটি অ্যাকশন দৃশ্য ক্যামেরা বন্দি করছিলেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম। এটি হলো ‘দ্বীন দ্য ডে’ চলচ্চিত্রের একটি দৃশ্য। ইতিপূর্বে এই চলচ্চিত্রের শুটিং হয়েছিল ইরান ও আফগানিস্তানের বিভিন্ন সীমান্তে।

গত সপ্তাহখানেক ধরে বাংলাদেশে চলছে এই চলচ্চিত্রের দ্বিতীয় লটের শুটিং, টানা চলবে ১৩ এপ্রিল পর্যন্ত। ক্যামেরা, লাইট সবমিলিয়ে ১৭ জন ইরানি টেকনিশিয়ান এখানে কাজ করছেন। এসব তথ্য জানানো হয়, চলচ্চিত্রটির নির্মাতা প্রতিষ্ঠান সূত্রে।

আগেরদিন ‘অনন্ত জলিলের সিনেমার শুটিং দেখলেই হলিউড সিনেমার শুটিং দেখার অভিজ্ঞতা হয়ে যাবে’, এমন দাবি করে ভক্তদের ‘দিন দ্য ডে’ সিনেমার শুটিং দেখার আমন্ত্রণ জানিয়েছিলেন ঢালিউডের আলোচিত এই নায়ক অনন্ত জলিল।

সকাল থেকেই ছবির শুটিং শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে তা দুপুরের দিকে গিয়ে গড়ায়। ইরানীর ১৭ জন টেকনিশিয়ান নিয়ে চলছে এই চলচ্চিত্রের শুটিং। জানানো হয়েছে, দ্বিতীয় লটের এই শুটিংটি চলবে ১৩ এপ্রিল পর্যন্ত। তারপর রমজান মাসে তুর্কীতে ১৫ দিন শুটিং হবে বলেও জানান ছবিটির নির্মাতা।

এই শুটিং সম্পর্কে অনন্ত জলিল বলেছেন, বিশ্বের বিভিন্ন দেশে মুসলমানদের ওপর যে নির্যাতন চালানো হচ্ছে, আদম পাচার, মাদকের আধিপত্য-চোরাচালান সবকিছুই তুলে ধরা হচ্ছে ‘দ্বীন দ্য ডে’ চলচ্চিত্রে। এই চলচ্চিত্রে আমাকে একজন সোয়াত অফিসারের চরিত্রে দেখতে পাবেন।

ইরানে গত ২৭ ফেব্রুয়ারি হতে চলচ্চিত্রটির শুটিং শুরু হয়েছে। পৃথিবীর বিভিন্ন দেশে মুসলমানদের ওপর যে নির্যাতন চালানো হচ্ছে, তা তুলে ধরা হবে চলচ্চিত্রটিতে। এই চলচ্চিত্রের শুটিং হবে ইরান, বাংলাদেশ, লেবানন এবং সিরিয়াতে।

জানা গেছে, এই চলচ্চিত্রটিতে অনন্ত জলিলের বিপরীতে রয়েছেন তার স্ত্রী নায়িকা বর্ষা। তবে ইরান-লেবানন হতে প্রথমসারির কয়েকজন অভিনেতা-অভিনেত্রীও এই চলচ্চিত্রটিতে অভিনয় করছেন।

এই ছবির মূল ভাষা বাংলা রেখে ফারসি, আরবি ও ইংরেজিতে ডাবিং করে একই সময় বাংলাদেশসহ ইরান ও অন্যান্য দেশে প্রদর্শিত হবে বলে জানানো হয়েছে।

‘দ্বীন দ্য ডে’ যৌথভাবে প্রযোজনা করছেন অনন্ত জলিল এবং ইরানি একটি নির্মাণ সংস্থা। পাশাপাশি অনন্ত জলিল পরিচালনাও করছেন ইরানি নির্মাতা মুর্তজার সঙ্গে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...