The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

নাস্তিক সেফুকে গ্রেফতারের জন্য মাঠে নামছে পুলিশ

মামলা তদন্ত করবে অষ্ট্রিয়ার ক্রিমিনাল পুলিশের সাইবার ক্রাইম ইউনিট

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অশ্লীল কথাবার্তাসম্বলিত ভিডিও প্রচার করে নিজেকে তুমুলভাবে পরিচিত করে তুলেছেন এই সেফাতউল্লাহ সেফু। পবিত্র কোরআন শরীফ অবমাননার মতো কাজ করার পর তাকে গ্রেফতারে পুলিশ মাঠে নামছে।

নাস্তিক সেফুকে গ্রেফতারের জন্য মাঠে নামছে পুলিশ 1

অশ্লীল কথাবার্তাসম্বলিত ভিডিও প্রচার করে নিজেকে তুমুলভাবে পরিচিত করে তুলেছেন এই সেফাতউল্লাহ সেফু। পবিত্র কোরআন শরীফ অবমাননার মতো কাজ করার পর তাকে গ্রেফতারে পুলিশ মাঠে নামছে।

মদ খাওয়ার পক্ষে প্রচারণায় হলো নাস্তিক সেফুদার অন্যতম বিখ্যাত কাজ। কয়েকদিন আগে তিনি পবিত্র কোরআন শরীফ সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেন এবং বাজে আচরণও করেন।

এরপর অস্ট্রিয়া প্রবাসী বাংলাদেশীরা সেখানকার বাংলাদেশের রাষ্ট্রদূতের কাছে এর প্রতিকারও দাবি করেন। রাষ্ট্রদূত অস্ট্রিয়া সরকারের সঙ্গে এই বিষয়ে কথা বলারও আশ্বাস দেন।

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার অভিযোগে বহুল আলোচিত-সমালোচিত সেফুকে নাকি গ্রেফতার করেছে অস্ট্রিয়া পুলিশ। ভিয়েনাপ্রবাসী সাংবাদিক আহমেদ ফিরোজের বরাত দিয়ে বেশ কজন প্রবাসী এই খবর দিয়েছেন ফেসবুকে। আরও অনেকেই তাদের টাইমলাইনে খবরটি শেয়ারও করেছেন। অনেক অনলাইন পোর্টালেও খবরটি চলে এসেছে। তবে গ্রেফতারের বিষয়টি এখনও নিশ্চিত হওয়া যায়নি।

এই বিষয়ে আহমেদ ফিরোজ জানিয়েছেন, সেফুদার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা হয়েছে। মামলা তদন্ত করবে অষ্ট্রিয়ার ক্রিমিনাল পুলিশের সাইবার ক্রাইম ইউনিট। অস্ট্রিয় পুলিশ বিষয়টিকে খুবই গুরুত্বের সঙ্গেই নিয়েছে। তারা বলেছে, এটি আসলে একটি স্পর্শকাতর বিষয়, খুব সাবধানে তদন্ত করতে হবে।

সেখানকার পুলিশের কাছে সেফুর বেশ কিছু ভিডিও ক্লিপও দেওয়া হয়েছে। পুলিশ দোভাষীর মাধ্যমে ভিডিওগুলোর বক্তব্য শুনবে। এরপর ব্যবস্থা নেবে। অস্ট্রিয় পুলিশ যদি মনে করে, সেফাতউল্লাহ সেফুর বক্তব্য অনৈতিক ও সাম্প্রদায়িক সম্প্রীতির জন্য ক্ষতিকর, তাহলে তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হবে।

আহমেদ ফিরোজ জানান, ক্ষতিকর প্রমাণ হলে সেফুদার ভিডিও কন্টেন্টগুলোও অনলাইন হতে ডিলিট করে দেওয়া হবে। আর এসব বক্তব্য প্রচারের জন্য তার ৬ মাস হতে এক বছরের কারাদণ্ডও হতে পারে।

যদি প্রমাণ হয় যে, সেফুদার মানসিক ভারসাম্য নেই, অর্থাৎ তিনি আসলে একজন ভারসাম্যহীন মানুষ তাহলে তার চিকিৎসার ব্যবস্থাও করবে অস্ট্রিয় সরকার। পুলিশ জানিয়েছে যে, তারা শীঘ্রই তদন্ত শুরু করবেন। তদন্ত শেষ করতে এক সপ্তাহ সময় লাগতে পারে বলেও জানানো হয়েছে। অষ্ট্রিয় পুলিশ তদন্তের পরই আইনী ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...