The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মিয়াবাড়ি’র মিয়ার বেটা `জাহিদ হাসান’

আগামী ঈদুল ফিতর উপলক্ষে ‘মিয়ার বেটা’ নামে ৭ পর্বের একটি ধারাবাহিক নাটকে অভিনয় করলেন জাহিদ হাসান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসানকে দেখা যাবে মিয়াবাড়ি’র একমাত্র বংশধর মিয়ার বেটা চরিত্রে। গল্পের প্রয়োজনে বিভিন্ন সময় বিভিন্ন চরিত্রে দেখা গেছে তাকে।

মিয়াবাড়ি’র মিয়ার বেটা `জাহিদ হাসান’ 1

আগামী ঈদুল ফিতর উপলক্ষে ‘মিয়ার বেটা’ নামে ৭ পর্বের একটি ধারাবাহিক নাটকে অভিনয় করলেন জাহিদ হাসান। এতে নাম ভূমিকায় দেখা যাবে জাহিদ হাসানকে। শফিকুর রহমান শান্তনুর রচনায় ‘মিয়ার বেটা’ নাটকটি পরিচালনা করেছেন সোহেল রানা ইমন।

সম্প্রতি পূবাইলে নাটকটির শুটিং শুরু হয়। এতে জাহিদ হাসানকে সম্ভ্রান্ত মিয়াবাড়ির একমাত্র বংশধর মিয়ার বেটার চরিত্রে অভিনয় করেন। তার কাজ হলো— দূর্নীতিবাজ, অন্যায়কারী ও প্রতারণাকারীকে উচিত শিক্ষা দেওয়া। এই নাটকে আরও থাকছেন সালহা খানম নাদিয়া, ফজলুর রহমান বাবু, সুদীপ দে, জামিল, বড়দা মিঠু, এমলিা প্রমুখ।

নাটকের গল্প সম্পর্কে নাট্যকার শফিকুর রহমান শান্তনু বলেছেন, ‘কমেডি ও বুদ্ধি মিশ্রিত উচিত শিক্ষার মধ্যদিয়ে গ্রামের বিচিত্র সামাজিক সমস্যা যেমন— ইভ টিজিং, চুরি-ডাকাতিসহ নানা বিষয়ের সমাধান করে দেন মিয়ার বেটা। তারই মাধ্যমে এক আদর্শ গ্রামীণ জীবনের প্রাণবন্ত রূপ ফুটে ওঠেছে এই নাটকটির গল্পে। ঈদুল ফিতরে একটি বেসরকারি টেলিভিশনে নাটকটি প্রচারিত হবে।’

এই নাটক ছাড়াও ‘সানগ্লাস শফিক’ শিরোনামে আরও একটি নাটকে অভিনয় করছেন জাহিদ হাসান। এটিও ঈদুল ফিতরে একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...