The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

অস্বাভাবিক মৃত্যু ও কিছু অভিশাপ!

পৃথিবীর বহু জিনিসের সঙ্গে বিদ্যমান রয়েছে ‘অশুভ’ বা ‘অভিশপ্ত’ তকমা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পৃথিবীর বহু জিনিসের সঙ্গে বিদ্যমান রয়েছে ‘অশুভ’ বা ‘অভিশপ্ত’ তকমা। কোনো কোনোটিকে আবার এতোটা অভিশপ্ত মনে করা হয় যে চিন্তা করতে গেলেই গাঁয়ে কাটা দিয়ে যায়। এমন কিছু অভিশপ্ত বিষয় নিয়ে আজকের প্রতিবেদন।

অস্বাভাবিক মৃত্যু ও কিছু অভিশাপ! 1

ফোন নম্বর (+৩৫৯ ৮৮৮ ৮৮৮ ৮৮৮)

দশ বছর ধরে বুলগেরিয়াতে এই (+৩৫৯ ৮৮৮ ৮৮৮ ৮৮৮) নম্বরটি ব্যবহারের পর ডিঅ্যাক্টিভেট করে দেওয়া হয়। প্রচলিত বিশ্বাস হলো, এই নম্বরটি যে তিন ব্যক্তি নিজেদের নামে রেজিস্ট্রি করিয়েছিলেন তাদের মধ্যে এক জন ক্যান্সারে এবং বাকি দু’জনের রহস্যজনক মৃত্যু ঘটে।

‘দ্য ক্রায়িং বয়’ পেন্টিং

‘দ্য ক্রায়িং বয়’ পেন্টিং নামে ছবিটি এঁকেছিলেন ইতালির চিত্রশিল্পী জিওভানি ব্র্যাগোলিন। ছবিটির জন্য বেশ জনপ্রিয়তাও পেয়েছিলেন তিনি। ছবিটিও এতো জনপ্রিয় হয়েছিল যে এই ছবির প্রতিকৃতি সে সময় ব্রিটেনের বহু ঘরে শোভা পেতো। তবে যাঁরাই নাকি আসল ছবিটি রেখেছিলেন তাদের প্রত্যেকের বাড়িতেই নাকি রহস্যজনক ভাবে আগুন লেগে গিয়েছিল। তবে প্রতিবারই সবকিছু পুড়লেও অক্ষতই থেকে যায় ছবিটি!

বাসানো ভাস

১৫ শতকে ইতালির এক মহিলা নিজের হাতে বানানো একটি ফুলদানি বিয়ের রাতে স্বামীকে উপহার দিয়েছিলেন। সেই রাতেই খুন হয়ে যান ওই মহিলা। হাতে ছিল তার সেই ফুলদানিটি। স্থানীয়দের দাবি, এরপর সেই ফুলদানিটি যে যে পরিবারের কাছে গিয়েছে কারও না কারও মৃত্যু ঘটেছে। ফুলদানিটি ‘অভিশপ্ত’ বলে পরবর্তীকালে কেও আর সেটি নিতে চায়নি। এখন এই ফুলদানি কোথায় রয়েছে কেও জানেও না। তবে মনে করা হয়, এটি হয়তো কোনও এক অজ্ঞাত স্থানে মাটির নীচে পুঁতে রাখা হয়েছে।

Loading...