The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

দর্শকের সামনেই সার্কাসের প্রশিক্ষককে আক্রমণ করলো সিংহ! [ভিডিও]

মুহূর্তের জন্য হকচকিয়ে গেলেও দক্ষ প্রশিক্ষক কুটা দ্রুত সিংহটিকে ধাক্কা মেরে সরিয়ে দেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দর্শকের ভিড়ে ঠাসা সার্কাসে খেলা চলাকালীন এরিয়ার মধ্যেই প্রশিক্ষককে আক্রমণ করলো একটি সিংহ। ঘটনাটি ঘটেছে ইউক্রেনের লুগাঙ্গস্ক স্টেট সার্কাস চলাকালীন সময়।

দর্শকের সামনেই সার্কাসের প্রশিক্ষককে আক্রমণ করলো সিংহ! [ভিডিও] 1

দেশটির পুলিশ জানিয়েছে, জনপ্রিয় সার্কাস প্রশিক্ষক হামাডা কুটা যখন বাঘ-সিংহের খেলা দেখাচ্ছিলেন ঠিক তখন আচমকাই একটি সিংহ তার দিকে ছুটে এসে তার বাঁ-কাঁধ কামড়ে ধরে।

মুহূর্তের জন্য হকচকিয়ে গেলেও দক্ষ প্রশিক্ষক কুটা দ্রুত সিংহটিকে ধাক্কা মেরে সরিয়ে দেন সেই সময়। তারপরই সিংহটি পিছিয়ে যায়। খেলা চলাকালীন এই অপ্রত্যাশিত ঘটনায় মুহূর্তের মধ্যে দর্শকদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। বন্ধ হয়ে যায় সার্কাসের গানবাজনা ও প্রদর্শন।

তবে কুটা দক্ষ হাতে পরিস্থিতি সামলে নিয়ে সবাইকে আতঙ্কিত না হতে পরামর্শ দিয়ে আবার নতুন করে খেলা শুরু করেন স্বাভাবিক নিয়মেই। সেভাবে আহত না হলেও কুটার পিঠ, কাঁধ ও বাহুতে কামড় দিয়েছিল ওই সিংহটি। তিনি পরে জানান, ‘‌আমি একটি সিংহকে ডাকলে দ্বিতীয় সিংহটি আমার উপর ঝাঁপিয়ে পড়ে সামনে থেকে। ঈশ্বরের দয়ায় আমার ঘাড়ে কামড়ায়নি সিংহটি। আগেই ছেড়ে দিয়েছে। আমার প্রথম লক্ষ্য ছিল যাতে দর্শকরা বিশেষত ছোটরা ভয় না পেয়ে যান।‌ এই ঘটনার পরই নতুন করে পশুপ্রেমী সংগঠনগুলি সরব হয়েছে বাঘ, সিংহের মতো বন্য পশুদের সার্কাস কিংবা এই ধরনের খেলায় না ব্যবহার করার জন্য।

দেখুন ভিডিওটি

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...