The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

নেপালি কিশোরী টানা ১২৬ ঘণ্টা নেচে গিনেস বইয়ে

সম্প্রতি নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলি, কাঠমান্ডুতে তার সরকারি বাসভবনে আয়োজিত একটি অনুষ্ঠানে এই কৃতিত্বের জন্য ১৮ বছর বয়সী কিশোরী বন্দনাকে সম্মাননা জানান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ একটানা ১২৬ ঘণ্টা নেচে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের ‘লংগেস্ট ড্যান্সিং ম্যারাথন বাই অ্যান ইনডিভিজুয়াল’ ক্যাটাগরিতে বিশ্ব রেকর্ডের কৃতিত্ব গড়েছেন এক নেপালি কিশোরী!

নেপালি কিশোরী টানা ১২৬ ঘণ্টা নেচে গিনেস বইয়ে 1

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ বলেছে, বন্দনা নামে ওই কিশোরী নেপালে ২০১৮ সালের ২৩ হতে ২৮ নভেম্বর রাজধানী কাঠমান্ডুতে ১২৬ ঘণ্টা নেচে ব্যক্তিগত ম্যারাথন নাচের নতুন এই রেকর্ডটি গড়েন।

মূলত নেপালি সংগীত ও সংস্কৃতিকে তুলে ধরতেই এই চ্যালেঞ্জ নিলেও শৈশব হতে নাচের সঙ্গে জড়িত বন্দনার ব্যক্তিগত চ্যালেঞ্জও ছিল এটিই, বিষয়টি খোলাসা করেছে গিনেস রেকর্ডস।

সম্প্রতি নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলি, কাঠমান্ডুতে তার সরকারি বাসভবনে আয়োজিত একটি অনুষ্ঠানে এই কৃতিত্বের জন্য ১৮ বছর বয়সী কিশোরী বন্দনাকে সম্মাননা জানান বলে খবর প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

গিনেস রেকর্ডস দাপ্তরিকভাবে তার এই কৃতিত্বের কথা তাকে জানিয়েছে বলে ভারতীয় বার্তা সংস্থা পিটিআইকে জানিয়েছেন ওই কিশোরী। বন্দনা নেপালের পূর্বাঞ্চলীয় জেলা ধানকুটার বাসিন্দা।

বন্দনার পূর্বে এই রেকর্ডটি ছিলো একজন ভারতীয়র দখলে। ২০১১ সালে ভারতের কালামানদালাম হেমলথা টানা ১২৩ ঘণ্টা ১৫ মিনিট নেচে আগের রেকর্ডটি ভেঙ্গেছিলেন, যা এবার ছাড়িয়ে গেছেন নেপালের বন্দনা।

উল্লেখ্য, বিশ্ব রেকর্ডের জন্য দীর্ঘ সময় ধরে টানা নেচে চলা এই প্রতিযোগীরা খাওয়া ও অন্যান্য কাজের জন্য প্রতি ঘণ্টায় মাত্র ৫ মিনিট করে বিরতি পেয়ে থাকেন।

Loading...